ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমিনীর কাছ থেকে আলেম সমাজকে দূরে থাকার আহ্বান বন প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১
আমিনীর কাছ থেকে আলেম সমাজকে দূরে থাকার আহ্বান বন প্রতিমন্ত্রীর

ঢাকা: আমিনীর কাছ থেকে আলেম সমাজকে দূরে সড়ে থাকার আহ্বান জানিয়েছেন বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাসান মাহমুদ। তিনি বলেছেন ‘বাংলাদেশে ‘ইবলিস শয়তানে’র কাজ কমে গেছে।

‘ইবলিস শয়তান’ রেস্টে আছে। আমিনী একজন ‘ফাসেক’ ব্যক্তি। তিনি ‘ইবলিস শয়তানে’র কাজ করছেন। আলেম সমাজকে আমিনীর কাছ থেকে দূরে সড়ে থাকতে হবে। ’

প্রতিমন্ত্রী বলেন, ‘আমিনী দেশের একটির গোষ্টির স্বার্থ উদ্ধার করে ভয়ঙ্কর বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। ’

রোববার দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. হাসান মাহমুদ একথা বলেন।

ড. হাসান মাহমুদ আরও বলেন, ‘আমিনী বলেন নারী নেতৃত্ব হারাম। কিন্তু খালেদা জিয়ার নেতৃত্ব তার কাছে আরাম। খালেদা জিয়ার পরামর্শে আমিনী হরতাল ডাকছে। উস্কানিমূলক কথা বলছে। ’

“আমিনী যাকে তাকে নাস্তিক বলেন, তিনি নিজেইতো একজন ‘ফাসেক’।

প্রতিমন্ত্রী বলেন, আমিনী নিজের ছেলে নিয়ে নাটক সাজাতে পারে। যেহেতু তিনি একজন ‘ধুরন্ধর’।   তিনি যেসব কাজ করছেন মনে হয় তিনিই একজন নাস্তিক। ’

“তিনি আত্মীয় স্বজনের সম্পদ আত্মসাৎ করেছেন হাফেজী হুজুরের সম্পদ আত্মসাত করেছেন। তার মুখে নারী নীতিমালার বিরোধীতা করা শোভাপায় না। ”

নারী নীতিমালায় কোরআন সুন্নাহ বিরোধী কোনো বিধান নেই উল্লেখ করে ড. হাসান মাহমুদ বলেন, এসরকার কোরআন সুন্নাহ পরিপন্থি কোনো আইন করেনি। ভবিষ্যতেও করবে না। সরকার যা কিছু করেছে আলেম সমাজের সঙ্গে আলোচনা ও পরামর্শ নিয়েই করেছে।

তিনি জাতীয় নারী উন্নয়ন নীতি ইসলাম বিরোধী বা শরিয়া পরিপন্থি এমন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য ধর্মপ্রাণ জনসাধারণসহ দেশবাসীর প্রতি আহ্বান জানন।

বাংলাদেশ সময়: ১৩০৪ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।