ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টেন্ডার ছাড়া কাজ দেওয়ার প্রমাণ কেউ দিতে পারবে না: মহিউদ্দিন

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০
টেন্ডার ছাড়া কাজ দেওয়ার প্রমাণ কেউ দিতে পারবে না: মহিউদ্দিন

চট্টগ্রাম: টেন্ডার ছাড়া ঠিকাদারদের কাজ দেওয়ার প্রমাণ কেউ দিতে পারবে নাÑ চ্যালেঞ্জ ছুঁড়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

অবশ্য মহিউদ্দিন চৌধুরী নিজেই স্বীকার করে নিয়েছেন, ছোট খাটো কাজ তিনি টেন্ডার ছাড়াই দিয়েছেন।

তবে বড় ধরনের কোনও কাজ টেন্ডার ছাড়া দেননি।

গত শনিবার চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, সাবেক মেয়র মহিউদ্দিন টেন্ডার ছাড়া কাজ দিলেও মনজুর তা করবেন না।

এর জবাবে রোববার বিকেলে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আমীর খসরুর বক্তব্যকে শিষ্টাচার বর্হিভূত উল্লেখ করে মহিউদ্দিন বলেন, ‘১৭ বছরে আমি আইনি কাঠামোর মধ্যে থেকে নগরবাসীর জরুরি প্রয়োজনে ছোটখাটো কিছু কাজ টেন্ডার ছাড়া করিয়েছি। এর বাইরে উল্লেখযোগ্য কোনো কাজ টেন্ডার ছাড়া আমি কাউকে দিয়েছিÑএমন প্রমাণ কেউ দিতে পারবেন না। ’

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দুশ’ কোটি টাকার দেনা নিয়ে তার বিরুদ্ধে ওঠা অভিযোগেরও জবাব দেন তিনি।    

মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘দুশ’ কোটি টাকা দেনা কোনো ব্যাংকের কাছে নেই। স্বার্থান্বেষী মহল সুগভীর চক্রান্ত করে দেনার বিষয়টিকে সামনে এনেছে। ’

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘পৌরকর বাবদ সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কাছে এ প্রতিষ্ঠানের পাওনা সাড়ে তিনশ’ কোটি টাকা। যে প্রতিষ্ঠানের দেনা দুশ’ কোটি আর পাওনা ৩৫০ কোটি সে প্রতিষ্ঠান কখনো আর্থিকভাবে অস্বচ্ছল হতে পারে না। ’

চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাতৃসদন, শপিং সেন্টার, থিয়েটার ইনস্টিটিউট, বর্জ্য ব্যবস্থাপনা, নগর চিকিৎসা কেন্দ্র ও আবাসন প্রকল্পসহ যেসব সম্পদ আছে তার বাজার মূল্য হাজার কোটি টাকার উপরে বলে তিনি দাবি করেন।

এছাড়া মেয়র এম মনজুর আলমের বিরুদ্ধে তার দায়ের করা মামলা বিষয়ে বিএনপি নেতাদের মন্তব্যের জবাবে মহিউদ্দিন বলেন, ‘নির্বাচিত ব্যক্তির পে রায় মেনে নিতে আমার কোনো আপত্তি নেই। কিন্তু আইন ভঙ্গ করে নির্বাচিত হওয়া এবং তা মেনে নেওয়ার সংস্কৃতি বেআইনি ও গণতন্ত্রের প্রতি অশ্রদ্ধাস্বরূপ। আর জয়ী হয়েছেন বলে তার অপকর্মের কথা বলা যাবে না এমন ভাবাও উচিত নয়। ’
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাগরিক কমিটির সদস্য সচিব অবসরপ্রাপ্ত মেজর এমদাদুল ইসলাম।

এছাড়া নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল সরকার, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুলসহ কয়েকজন আওয়ামী লীগ নেতা উপস্থিত ছিলেন।

গত ১৭ জুন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগপ্রার্থী এবিএম মহিউদ্দিন চৌধুরীকে হারিয়ে মেয়র হন বিএনপি প্রার্থী এম মনজুর আলম।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad