ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগ সংবিধানকে খণ্ড খণ্ড করে: মওদুদ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
আ.লীগ সংবিধানকে খণ্ড খণ্ড করে: মওদুদ

কিশোরগঞ্জ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘আওয়ামী লীগ বাংলাদেশের সংবিধানকে খণ্ড খণ্ড করে একদলীয়, এক নায়কতন্ত্র বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করেছিল। তাই আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার শক্তি - এ কথা বলার কোনো অধিকার নেই।



শনিবার বিকালে কিশোরগঞ্জে জেলা যুবদলের অস্থায়ী কার্যালয়ে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সর্ববৃহৎ শক্তি হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দল। এটাই প্রকৃত সত্য।   কারণ আমাদের নেতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। ’

অ্যাডভোকেট মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খালেদা জিয়ার উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের কেন্দ্রিয় সভাপতি শামা ওবায়েদ  প্রমুখ।

‘জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম’ নামে একটি সংগঠন শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল। ব্যারিস্টার মওদুদ আহমদ অনুষ্ঠানে প্রধান অতিথি ও ড. এম ওসমান ফারুক প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকার কথা ছিল।

‘সচেতন মুক্তিযুদ্ধের প্রজন্ম ও ড. ওসমান ফারুক প্রতিরোধ কমিটি’ নামে একটি সংগঠন একই স্থানে পাল্টা কর্মসূচি ঘোষণা করে। এ নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেওয়ায় শহরে উত্তেজনা দেখা দেয়। এ পরিস্থিতিতে প্রশাসন শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠানের স্থান বরাদ্দ বাতিল করে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।