ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ড. ইউনূসকে নিয়ে যুক্তরাষ্ট্রের কথা বলার অধিকার নেই: এমএম আকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
ড. ইউনূসকে নিয়ে যুক্তরাষ্ট্রের কথা বলার অধিকার নেই: এমএম আকাশ

ঢাকা: অর্থনীতিবিদ অধ্যাপক এমএম আকাশ বলেছেন, ‘গ্রামীণব্যাংক থেকে ড. মুহাম্মদ ইউনূসকে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক। এটি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

এ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের কথা বলার কোন অধিকার নেই। দেশি ব্যাংক দেশিয় নিয়মেই চলবে। ’

শনিবার বিকেলে রাজধানীর মুক্তাঙ্গনে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন হস্তক্ষেপ বন্ধের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আশরাফ হোসেন আশুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন আহসান হাবিব লাভলু ও প্রেসিডিয়াম সদস্য কমরেড শাহাদাত হোসেন।

বক্তারা বলেন, ‘ভারত-পাকিস্তানের মত স্বাক্ষর দিয়ে আমাদের স্বাধীনতা অর্জিত হয়নি। এটি কারও দানে পাওয়া নয়। যদি দেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন হস্তক্ষেপ করা হয় তাহলে ১৯৭১ সালে যেভাবে পাকিস্তানিদের জবাব দেওয়া হয়েছিল মার্কিন সাম্রাজ্যবাদের বিরুদ্ধেও একইভাবে জবাব দেওয়া হবে। ’

তারা আরো বলেন, ‘গণতন্ত্র প্রতিষ্ঠা, জনগণকে রক্ষার নামে মার্কিনীরা ইরাক-আফগানিস্তানকে ধ্বংস করে দিয়েছে। এখন তারা লিবিয়াকে ধ্বংস করার অপচেষ্টা চালাচ্ছে। মূলত তারা এসব দেশের তেলসম্পদ লুট করতেই এ ধরনের কাজ করছে।

সমাবেশ শেষে মার্কিন বিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে একটি মিছিল বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।