ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

কেরানিগঞ্জের ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা ও প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১১

ঢাকা: ঢাকার কেরানিগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশের সহায়তায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীদের হামলা এবং পুলিশের বেধড়ক লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপে বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানসহ বিএনপির কয়েক শ’ নেতা-কর্মী গুরুতর আহত হয়েছেন।



তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই ন্যাক্কারজনক ঘটনার বিচার ও দোষীদের শাস্তি দাবি করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল আরও বলেন, ‘বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার তাদের পোষ্য যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসী এবং আজ্ঞাবহ পুলিশ বাহিনী দিয়ে যেভাবে মানুষের গণতান্ত্রিক অধিকারের ওপর আক্রমণ চালাচ্ছে, তাতে তাদের বাকশালী চরিত্রের ক্রমাগত ভয়ংকর রূপ প্রকাশিত হচ্ছে। ’

মির্জা ফখরুল অবিলম্বে এ ধরনের কার্যকলাপ বন্ধ করে দেশে গণতান্ত্রিক ও মৌলিক অধিকারের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

মির্জা ফখরুল হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, ‘সরকার এ ধরণের নৈরাজ্য সৃষ্টির পথ পরিহার না করলে জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। ’

এ জন্য জনগণ প্রস্তুত রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

তিনি অবিলম্বে কেরানিগঞ্জের বিএনপির সমাবেশে হামলা করে কয়েক শ’ বিএনপি নেতা-কর্মীকে মারাত্মক আহত করার ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময় : ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।