ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারকে মির্জা আব্বাস

সম্মান থাকতে সরে দাঁড়ান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১১
সম্মান থাকতে সরে দাঁড়ান

ঢাকা: মহাজোট সরকারকে সম্মান থাকতে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন বিএনপি নেতা মির্জা আব্বাস।

তিনি বলেন, জনগণ টেনে হিঁচড়ে নামানোর আগেই সম্মান থাকতে মধ্যবর্তী দিয়ে ক্ষমতা থেকে সরে যান।

   

শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

ছাত্রদলের ঢাকা মহানগর (দক্ষিণ)’র আহ্বায়ক হাবিবুর রশীদ হাবিবকে গুলি করে হত্যাচেষ্টার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে ছাত্রদল।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও বলেন, বাকশালী কায়দায় নিপীড়ন দেশের মানুষ সহ্য করতে রাজি নয়। হত্যা, গুপ্ত হত্যা, গুম, নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা যাবে না।  

এ সময় তিনি হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীরা সন্ত্রাসী নয়। আইন হাতে তুলে নেয় নাই, হাতে তুলে নেবেও না। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল। যদি হত্যাচেষ্টাকারীকে পাওয়া যায় তাকে আইনের  তুলে দেওয়া হবে।  

সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, হাবিবকে গুলি করে হত্যা চেষ্টার বিচার কার কাছে দেব? জনগণের কাছেই ছেড়ে দিলাম। জনগণকে আহ্বান জানাচ্ছি, আসুন... আমরা এ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি।

দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে দাবি করেন তিনি আরও বলেন, ‘বিচার বিভাগ, প্রশাসন ও অর্থনীতি ধ্বংস করেছে সরকার। তাই আর কোনও বিকল্প না থাকায় ১৮ এপ্রিল থেকে ৯ মে পর্যন্ত খালেদা জিয়া আন্দোলন কর্মসূচি দিয়েছেন। ’

 আগামী ৯ মে মধ্যবর্তী নির্বাচনের ডাক দেওয়া হবে বলেও জানান তিনি।

ছাত্রদল মহানগর (দক্ষিণ)’র সিনিয়র যুগ্ম-আহবায়ক ইসাহাক সরকারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীম, যুগ্ম-সাধারণ সম্পাদক আমিরুজ্জামান শিমুল, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান খোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।