ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোকোর কর ফাঁকি মামলার শুনানি ফের মুলতবি

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
কোকোর কর ফাঁকি মামলার শুনানি ফের মুলতবি

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কর ফাঁকি মামলার শুনানি ফের মুলতবি করা হয়েছে।

বৃহস্পতিবার কোকোর আইনজীবীর সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার জেষ্ঠ বিশেষ জজ জহুরুল হক মামলাটির শুনানি মুলতবি করে আগামী ৯ মে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য্য করেন।

সময়ের আবেদনে বলা হয়, কোকোর মামলার কার্যক্রম কেন বাতিল ও অকার্যকর হবে না মর্মে গত বছরের ৯ জুলাই হাইকোর্ট সরকারের বিরুদ্ধে রুল জারি করেছেন। তা শুনানির জন্য আছে। ওই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শুনানি মুলতবী রাখা আবশ্যক।

কোকোর আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানান, অভিযোগ গঠনের জন্য এ নিয়ে চারবার সময় নেওয়া হলো।
গত বছরের ১ মার্চ এনবিআরের উপ কর কমিশনার শাহীন আখতার হোসেন বাদী হয়ে ঢাকার মহানগর জজ আদালতে কোকোর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, জাতীয় রাজস্ব বোর্ডে প্রদত্ত কোকো তার আয় কর রিটার্নে ২০০২-০৩  কর বর্ষ থেকে ২০০৬-০৭ করবর্ষ পর্যন্ত মোট ৫২ লাখ ৩৯ হাজার ২২৬ টাকা আয় গোপন করে তার ওপর প্রযোজ্য কর ফাঁকি দিয়েছেন।
আসামিপক্ষে মামলা পরিচালনা করেন ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, তাহেরুল ইসলাম তৌহিদপ্রমুখ।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, মহানগর সরকারি কৌসুলি অ্যাডভোকেট মো. আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত সরকারি কৌসুলি অ্যাডভোকেট শাহআলম তালুকদার।

বাংলাদেশ সময়: ১২৫২ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।