ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এসসিবিএ’র নবনির্বাচিত কমিটিকে বিএনপি’র সংবর্ধনা বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১১
এসসিবিএ’র নবনির্বাচিত কমিটিকে বিএনপি’র সংবর্ধনা বৃহস্পতিবার

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলকে বৃহস্পতিবার সংবর্ধানা দেবে বিএনপি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটটে এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।



বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  

গত ৩০ মার্চ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিরি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। এ প্যানেল সমিতির ১৪টি কার্যনির্বাহী পদের মধ্যে সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষসহ  ১১টিতে জয়ী হয়।

অন্যদিকে আওয়ামী লীগ ও বামদলগুলোর সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল পায় একটি সহ-সভাপতিসহ তিনটি পদ।

নীল প্যানেলের অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১০৭৩ ভোট পেয়ে সভাপতি ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ১২১৯ ভোট পেয়ে সম্পাদক নির্বাচিত হন । এ দুজন দ্বিতীয়বারের মতো নিজ নিজ পদে নির্বাচিত হলেন।

সহসভাপতির দুটি পদের একটিতে সাদা প্যানেলের একেএম জগলুল হায়দার আফ্রিক ৯৮৪ ভোট এবং অপরটিতে নীল দলের মো. আসাদ উল্লাহ ৯৪৩ ভোট পেয়ে বিজয়ী হন।

নীল প্যানেলের অন্য বিজয়ীরা হলেন সহ-সম্পদক এএইচএম কামরুজ্জামান মামুন, সদস্য এএসএম মোক্তার কবির খান, মারজিনা রায়হান (মদিনা),  বেগম দেলোয়ারা হাবিব, এবিএম রফিকুল হক, তালুকদার রাজা, শওকত আরা বেগম দুলালী ও মো. শহীদুল হক।

সাদা প্যানেলের অন্য বিজয়ীরা হলেন সহ-সম্পাদক এসএম মাসুদ হোসাইন দোলন ও সদস্য জেসমিন আক্তার কেয়া।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা,  এপ্রিল ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।