ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আমান উল্লাহ আমানকে ধাওয়া, আলীমকে পিটুনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১

ঢাকা: বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানকে ধাওয়া ও ছাত্রদলের সাধারণ সম্পাদক আমীরুল ইসলাম আলীমকে পিটিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ কর্মীরা।

ঢাকা মহানগর ছাত্রদল দক্ষিণের আহবায়ক হাবিবুর রশীদ হাবিবের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে বুধবার সন্ধ্যায় শাহজাহানপুরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার সামনে এ ঘটনা ঘটে।



এ সময় হরতাল কর্মসূচি ঘোষণা না দেওয়ায় সংগঠনের সভাপতিসহ সিনিয়র নেতারা তোপের মুখে পড়েন। এরই ধারাবাহিকতায় আমানকে ধাওয়া ও আলীমকে পিটুনি দেন বিক্ষুব্ধ ছাত্রদল কর্মীরা।

এর আগে প্রতিবাদ সমাবেশ হয় মুক্তাঙ্গনে। সমাবেশ শেষে মুক্তাঙ্গন থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাড়ির সামনে এসে শেষ হয়।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানায়, বিক্ষোভ মিছিল থেকে দু’দিনের কর্মসূচি ঘোষণা করা হলেও হরতালের ঘোষণা দেওয়া হয়নি। এতে হাবিব সমর্থক ঢাকা মহানগর দক্ষিণের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। মিছিল শেষে বিক্ষুব্ধ কর্মীরা ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ সংগঠনের সিনিয়র নেতাদের ঘিরে ধরেন।

এসময় ছাত্রদল নেতারা কর্মীদের তোপের মুখে পড়লে বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান তাদের সরিয়ে নিতে এলে তাকেও ধাওয়া দেন কর্মীরা। বিক্ষুব্ধ কর্মীরা আমানকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করলে তিনি দৌড়ে মির্জা আব্বাসের বাসায় গিয়ে আশ্রয় নেন।

এরই মধ্যে ছাত্রদল সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীমকে সামনে পেয়ে লাথি ঘুষি মারতে থাকেন নেতা-কর্মীরা। এক পর্যায়ে আলীম মাটিতে লুটিয়ে পড়লে উপুর্যপরি লাথি মারতে থাকেন কর্মীরা। পরে বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তবে হামলা ও ধাওয়ার বিষয়ে আমান ও আলিমের কাছে জানতে চাইলে তারা বলেন, ‘এমন কোনো ঘটনা ঘটেনি। ’

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।