ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাবিবুর রশিদকে হত্যাচেষ্টার প্রতিবাদে ছাত্রদলের ২ দিনের কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১
হাবিবুর রশিদকে হত্যাচেষ্টার প্রতিবাদে ছাত্রদলের ২ দিনের কর্মসূচি

ঢাকা: ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রদলের আহবায়ক হাবিবুর রশিদকে গুলি করে হত্যাচেষ্টার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল। আগামী ৮ এপ্রিল ঢাকাসহ জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ এবং ১২ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি পেশ করবে তারা।



হাবিবুর রশিদকে হত্যাচেষ্টার প্রতিবাদে বুধবার বিকেলে রাজধানীর মুক্তাঙ্গনে ছাত্রদল আয়োজিত সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন স্থায়ী কমিটির সভাপতি মির্জা আব্বাস, ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, য্গ্মু-মহাসচিব আমান উল্লাহ আমান, ধর্ম বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, স্বেচ্ছাসেবক দল সভপতি হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

সমাবেশে হাবিবুর রশিদকে হত্যাচেষ্টার জন্য আওয়ামী লীগ ও ছাত্রলীগকে দায়ী করেন বক্তারা। অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তারেরও দাবী জানান তারা।

বক্তারা আরো বলেন, ‘এই ব্যর্থ ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় আসার পর থেকেই  নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে। খালেদার নেতৃত্বে দুর্বার গণ-আন্দোলন গড়ে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। ’

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল মির্জা আব্বাস ও মির্জা ফখরুলের নেতৃত্বে বিজয়নগর ও কাকরাইল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।