ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

খুলনায় মুখোমুখি হচ্ছে না আ’লীগ-বিএনপি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
খুলনায় মুখোমুখি হচ্ছে না আ’লীগ-বিএনপি!

খুলনা: ৫ জানুয়ারি উপলক্ষে খুলনায় আওয়ামী লীগ ও বিএনপির পৃথক সময়ে কর্মসূচি ঘোষণা করেছে। এতে করে দল দু'টি মুখোমুখি হচ্ছেনা বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


 
গণতন্ত্রের কালো দিবস উপলক্ষে খুলনা বিএনপি সোমবার (০৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে কালো পতাকা মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে। অন্যদিকে, আওয়ামী লীগ আনন্দ মিছিল করবে বিকেল ৩টায়।  
 
তবে, কেন্দ্র ঘোষিত কালো পতাকা মিছিল কর্মসূচি যেকোন মূল্যে পালনের ঘোষণা দিয়েছেন খুলনা মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।
 
গণগ্রেফতার ও বাড়ি বাড়ি তল্লাশির মাধ্যমে আতঙ্ক ছড়ানোর পরেও দলের নেতাকর্মীদের সকাল সাড়ে ১০টার মধ্যে কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হওয়ার আহবান জানিয়েছেন তিনি।
 
জমায়েতে হাতে কালো পতাকা বহন, বুকে কালো ব্যাজ ধারণ এবং ক্ষেত্র বিশেষে মুখে কালো কাপড় বেঁধে কর্মীদের কর্মসূচিতে যোগ দিতে বলা হয়েছে। সেই সঙ্গে নিবন্ধিত রাজনৈতিক দলের গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা প্রদান না করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।
 
খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বার্ষিকীতে সোমবার বিকাল ৩টায় দলীয় কার্যালয়ের সামনে জমায়েত ও পরে আনন্দ র‌্যালি বের হবে। কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ।
 
এদিকে, ৫ জানুয়ারিকে ঘিরে রাজনৈতিক উত্তাপ ও নাশকতামূলক তৎপরতা এড়াতে পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ।
 
বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫  
           

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।