ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৩ সপ্তাহের আগাম জামিন পেলেন মিন্টু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
৩ সপ্তাহের আগাম জামিন পেলেন মিন্টু আবদুল আওয়াল মিন্টু

ঢাকা: বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়ার সময় বকশিবাজারে সংঘর্ষের ঘটনায় করা মামলায় তিন সপ্তাহের আগাম জামিন পেয়েছেন দলীয় চেয়াপারসনের উপদেষ্টা আবদুল আওয়াল মিন্টু।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিচার মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মো. বদরুজ্জামানের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ জামিন আদেশ দেন।



গত ২৪ ডিসেম্বর দুপুরে দুর্নীতি মামলায় হাজিরা দিতে বকশিবাজার আলিয়া মাদ্রাসা মাঠের বিশেষ আদালতে উপস্থিত হন খালেদা জিয়া। এ সময় বিএনপি, ছাত্রলীগ ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীরা। এ ঘটনায় পুলিশসহ উভয় দলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। এ ঘটনায় শাহবাগ ও চকবাজার থানায় দু’টি মামলা দায়ের করা হয়।

শাহবাগ থানার মামলায় আসামি হওয়ায় গত রোববার (২৮ ডিসেম্বর) উচ্চ আদালতে অন্তবর্তী জামিনের আবেদন জানান আব্দুল আওয়াল মিন্টু। তার আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন। ওইদিন জামিন শুনানি না হওয়া পযর্ন্ত তাকে গ্রেফতার বা হয়রানির না করার নির্দেশ দেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।