ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুর্ঘটনায় নিহত পরিবারের প্রতি ফখরুলের সহমর্মিতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
দুর্ঘটনায় নিহত পরিবারের প্রতি ফখরুলের সহমর্মিতা ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কমলাপুরে ট্রেন ও কাভার্ড ভ্যানের দুর্ঘটনায় হতাহত পরিবারের প্রতি গভীর শোক ও সহমর্মিতা প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৯ ডিসেম্বর) বিকেল ৪টায় বিএনপির নয়াপল্টন কার্যালয়ে চলমান হরতাল বিষয়ে সংবাদ সম্মেলনের শুরুতে তিনি এ শোক প্রকাশ করেন।



মির্জা ফখরুল বলেন, এই দুর্ঘটনার মাধ্যমে সরকারের অব্যবস্থাপনার চিত্র ফুটে ওঠেছে। রাষ্ট্রের কোনো বিভাগ ও শাখার সঙ্গে সরকারের কোনো দায়বদ্ধতা না থাকায় ঘন ঘন এ ধরনের দুর্ঘটনা ঘটছে।

শাহজাহানপুর রেলওয়ে কলোনীতে ওয়াসার পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ওটিও একটি অব্যবস্থাপনার জ্বলন্ত উদহারণ। অবৈধ সরকার জোর করে ক্ষমতায় থাকতে গিয়ে রাষ্ট্রের প্রতিটি অঙ্গের সঙ্গে তাদের দায়বদ্ধতার জায়গাগুলো হারিয়ে ফেলেছে। ফলে কারো কোনো জবাবদিহিতা থাকছে না। সরকারও কারও প্রতি কঠোর হতে পারছে না। এজন্যই এসব দুর্ঘটনা ঘটছে।

সোমবার দুপুরে রাজধানীর কমলাপুরে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। এদের মধ্যে দু’জন ঘটনাস্থলে এবং ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজন মারা গেছেন।  

বাংলাদেশ সময় : ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।