ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি আমিনীকে ব্যবহার করে হরতাল করেছে: সৈয়দ আশরাফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১
বিএনপি আমিনীকে ব্যবহার করে হরতাল করেছে: সৈয়দ আশরাফ

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সোমবারের হরতাল প্রসঙ্গে বলেছেন, বিএনপি আমিনীকে ’প্রক্সি’ ও ‘টুলস(অস্ত্র)’ হিসেবে ব্যবহার করে এ হারতাল ডাকিয়েছিল। তবে তাদের সে ষড়যন্ত্র সফল হয়নি।



তিনি আরো বলেছেন, এ হরতাল আমিনীর ডাকা হরতাল নয়, খালেদা-নিজামীর হরতাল, বিএনপি-জামাতের হরতাল।

বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে ১৭ এপ্রিল মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সমন্বয় সভা শেষে প্রেসবিফ্রিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, কৌশলগত কারণে বিএনপি আমিনীকে ব্যবহার করেছে। এ হরতালে বিএনপি টাকা দিয়েছে, অস্ত্র দিয়েছে, কর্মীবাহিনী নিয়োগ করেছে। হরতালে কয়েকজন টুপিধারী ছাড়া সারাদেশে বিএনপি, জামায়াত, ছাত্রদল, শিবির মাঠে ছিলো।

তিনি বলেন, তারাই পরিকল্পিতভাবে হরতাল ডাকিয়ে জ্বালাও পোড়াও, ভাংচুর, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। তবে যারা এসব ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করে আইনের কাছে সোপর্দ করা হবে।

সৈয়দ আশরাফ বিএনপি ও খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, তারা অন্তরালে থেকে নারীনীতি, শিক্ষানীতির বিরোধীতা করছে, প্রকাশ্যে স্পষ্ট করে কিছু বলছে না। নারীনীতিতে কুরআন সুন্নাহ বিরোধী কিছু নেই। প্রধানমন্ত্রী চ্যালেঞ্জ দিয়ে বলেছেন। কিন্তু তারা জবাব দিতে নারাজ।

আশরাফ বিএনপি নেতা খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, নারীনীতির বিরোধীতা করলে প্রকাশ্যে অবস্থান নিন। আমিনীর পাঞ্জাবীর নীচে অবস্থান নিয়ে লুকোচুরি করছেন। এটা একজন জাতীয় নেত্রী, জাতীয় রাজনীতিক, যারা দুইবার ক্ষমতায় এসেছে তাদের মানায় না।

তিনি যুদ্ধারাধীদের বিচারের ব্যাপারে আবারো দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, শেখ হাসিনার সরকারের আমলেই যুদ্ধপরাধীদের বিচার শুরু হবে, পৃথিবীর এমন কোনো শক্তি নেই যুদ্ধাপরাধীদের বিচারে বাধা দিতে পারে।

নারীনীতি নিয়ে যারা বিরোধীতা করছে তাদের সঙ্গে আলোচনার সুযোগ আছে কিনা জানতে চাইলে আশরাফ বলেন, আমাদের সরকার যে কোনো বিষয় নিয়ে আলোচনায় প্রস্তুত।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।