ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আড়াই বছরে সবচেয়ে সফল হরতাল: আমিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১
আড়াই বছরে সবচেয়ে সফল হরতাল: আমিনী

ঢাকা: সোমবারের দেশব্যাপী হরতালকে গত আড়াই বছরের সবচেয়ে সফল হরতাল বলে দাবি করেছেন ইসলামী আইন বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী।
 
এ সরকার ক্ষমতায় আসার পর ইসলামের বিরুদ্ধে একের পর এক কর্মকা- চালিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষানীতি, ফতোয়া বিরোধী রায় এ কর্মকা-েরই অংশ।

আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গিয়েছিল। তাই আমরা রাজপথে নামতে বাধ্য হয়েছি। এ দেশের তৌহিদি জনতা আমাদের কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করে স্বতঃস্ফূর্তভাবে হরতাল সফল করেছে। গত আড়াই বছরের মধ্যে আজকের হরতাল সবচেয়ে সফল।

তিনি বলেন, সোমবারের হরতালে শেখ হাসিনার সরকারকে বুঝিয়ে দেওয়া হয়েছে তারা যদি পথে ফিরে না আসে জনগণ জিন্দেগিতেও তাদের ক্ষমতায় আসতে দেবে না। আমাদের হরতাল সকল ষড়যন্ত্রের জবাব। ’

তিনি দাবি করেন, ‘সারাদেশে গ্রেপ্তারের সংখ্যা সোয়া তিনশ’। গুরুতর আহত ৮৫। আহত দু’শতাধিক। নিখোঁজ আছেন ৫ জন। ’

২৪ ঘণ্টার মধ্যে ছাড়া না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে উল্লেখ করে তিনি পুলিশি বাধার প্রতিবাদে ও দাবি আদায়ে দু’মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচিগুলো হচ্ছে ৫ এপ্রিল ঢাকাসহ প্রতি জেলায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ। ৮ এপ্রিল দোয়া দিবস ও যশোরে মহাসমাবেশ। ১০ থেকে ২৫ এপ্রিল ‘নারীনীতির কোরআনবিরোধী ধারা’ নিয়ে দেশব্যাপী গণসচেতনতা তৈরি। ২০ এপ্রিল ঢাকায় ওলামা-মাখায়েখ সম্মেলন। ১০ থেকে ২৫ মে বিভাগীয় শহর ও জেলা সমাবেশ। ২৭ মে ঢাকায় মহাসমাবেশ।

তিনি বলেন, ‘এরপরও যদি সরকার ঠিকমতো না চলে তবে পতন একশ’ ভাগ নিশ্চিত। ’

লালবাগে ইসলামী আইন বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এ সাংবদিক সম্মেলন করেন মুফতি আমিনী।

ইসলামী ঐক্য জোটের (একাংশ) উপদেষ্টা মওলানা ইসাহাক, কেন্দ্রীয় নেতা মুফতি শহীদুল ইসলাম, মহাসচিব আব্দুল লতিফ নেজামী, নেতা জুনায়েদ আল হাবিব, মুফতি মিজানুর রহমান, মওলানা আব্দুল করিম, মুফতি শরাফত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৮২৬ ঘন্টা, এপ্রিল ০৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।