ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এরশাদ নিজে ধর্ম মানে না, রাষ্ট্রধর্ম করেছে ইসলাম: ম খা আলমগীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১
এরশাদ নিজে ধর্ম মানে না, রাষ্ট্রধর্ম করেছে ইসলাম: ম খা আলমগীর

ঢাকা: মহাজোট সরকারের অন্যতম শরীক জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক সামরিক শাসক হুসেইন মুহম্মদ এরশাদ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মহিউদ্দিন খান আলমগীর বলেছেন, ‘তিনি নিজের স্বার্থে ধর্মকে ব্যবহার করেছেন। নিজে ধর্ম মানেন না অথচ রাষ্ট্রধর্ম ইসলাম করেছেন।



বৃহস্পতিবার সকালে ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মহিউদ্দিন খান আলমগীর এমন সময় এ বক্তব্য দিলেন যখন দেশে সংবিধান সংশোধনের মাধ্যমে ’৭২ এর সংবিধান পুনর্বহালের দাবি উঠেছে। সে লক্ষ্যে এরশাদের আমলে সংযোজিত ‘রাষ্টধর্ম ইসলাম’ সংবিধানে রাখা হবে কিনা তা নিয়েও চলছে বিতর্ক।

তবে সম্প্রতি প্রধানমন্ত্রী ও সংবিধান সংশোধন কমিটির প্রধান সুরঞ্জিন সেনগুপ্ত নিশ্চিত করেছেন রাষ্ট্রধর্ম ইসলাম থাকবে।

এছাড়া প্রতিশ্রুতি অনুযায়ী সরকারের কোনো গুরুত্বপূর্ণ পদ না পাওয়ায় এমনিতেই আওয়ামী লীগের প্রতি ুব্ধ সাবেক স্বৈরশাসক এরশাদ।

অনুষ্ঠানে মহিউদ্দীন খান আলমগীর আরো বলেন, ‘আমাদের দেশের রাজাকার ও তার অনুসারীদের নিয়ে জিয়া জাতীয়তাবাদী দল গঠন করেছিলেন। ’

তিনি বলেন, ‘জিয়া, এরশাদ, মঈনুদ্দীন ও ফখরুদ্দীন ক্ষমতায় এসে মানবাধিকার লঙ্ঘন করেছেন। তাদের এদেশে থাকার অধিকার নেই। ’

আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওলামা লীগের সভাপতি ইলিয়াছ বিন হেলালী, বাসসের ব্যবস্থাপনা সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, চলচ্চিত্রাভিনেতা ড্যানি সিডাক, বঙ্গবন্ধু গ্রাম ডাক্তার পরিষদের সভাপতি ড. আব্দুস সাত্তার।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।