ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাতির ত্রাণকর্তাকে কোর্টে ঘাতক বলে রায় দেওয়া হয়েছে: মাহবুবর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১১

ঢাকা: জাতির ত্রাণকর্তাকে ঘাতক বলে রায় দেওয়া হয়েছে বলে মন্তব্য করলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে: জেনারেল মাহবুবুর রহমান ।

বুধবার জাতীয় প্রেসক্লাবে জিয়া সৈনিকের আয়োজিত ‘স্বাধীনতা, গণতন্ত্র, ও শহীদ জিয়ার রাজনীতি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন ।



এ সময় তিনি বক্তব্যে স্বাধীনতা ও স্বাধীনতার পরবর্তী সময়ে শহীদ জিয়ার অবদান তুলে ধরে বর্তমান সরকার তার এ অবদানকে খর্ব করার লক্ষ্যে বিভিন্ন চক্রান্তের আশ্রয় নিচ্ছে জানিয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বর্তমান সরকার কতৃক শহীদ জিয়ার বিরুদ্ধে যে কোন ধরণের ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার জন্য দেশের সকল জনগণের প্রতি আহবান জানান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত বিএনপির কার্যকারী কমিটির সদস্য মেজর অবসরপ্রাপ্ত হাফিজউদ্দীন বীরবিক্রম এ প্রসঙ্গে বলেন ‘কর্ণেল তাহেরের শাস্তি ছিল বৈধ। ’

তিনি বলেন ‘ সেনাবাহিনীর মধ্যে যারা বিভ্রান্তী তৈরী করেছিল সরকার তাদেরকে শাস্তি দিয়েছিল, তাছাড়া অবসরপ্রাপ্ত কোন সেনা যদি দেশ বিরোধী চক্রান্তে লিপ্ত হয় তবে অবশ্যই তাদের উপযুক্ত শাস্তি হওয়া উচিত । ’

তিনি বর্তমান সরকারকে লক্ষ্য করে প্রশ্ন করে বলেন ‘বর্তমানে যদি কোন অবসরপ্রাপ্ত সেনা সদস্য সেনা অভ্যূত্থান  ঘটানোর পায়েতারা চালায় তবে কি প্রধান মন্ত্রী তাদেরকে শস্তি দেবেন না’।

এছাড়াও গোলটেবিল আলোচনায় স্বাধীনতার চল্লিশ বছর পরেও ইতিহাসের বিকৃতি ঘটিয়ে জিয়া পরিবারকে ধংসের পায়তারা চলছে জানিয়ে এসব চক্রান্তের মাধ্যমে জিয়ার জনপ্রিয়তাকে ধংস করা যাবে না বলে মত প্রকাশ করেন।

জিয়া সেনার সভাপতি আব্দুর রহমান তপনের সভাপতিত্বে আলোচনায় আরও অংশগ্রহণ করেন জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির সভাপতি শেখ শওকত হোসেন নীলু, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল লতিফ নিজামী প্রমূখ।

আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রফিকুল ইসলাম। মূলপ্রবন্ধে স্বাধীনতা ও গণতন্ত্র অর্জন, প্রতিষ্ঠা ও রক্ষায় প্রেসিডেন্ট জিয়ার অবদান তুলে ধরে বর্তমান প্রেক্ষাপটে তার বিরুদ্ধে বিভিন্ন চক্রান্তের দিক তুলে ধরা হয়।

বাংলাদেশ সময় : ২২০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।