ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংসদে জয়নুলের প্রশ্ন

লিফশুলজকে কত টাকায় আনা হয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১১

ঢাকা: বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক সংসদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন, তাহের হত্যাকা- সম্পর্কে স্বাক্ষ্য দেওয়ার জন্য মার্কিন সাংবাদিক লিফশুলজকে কত টাকার বিনিময়ে ভাড়া আনা হয়েছে।
 
বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি প্রশ্ন করেন।



জয়নুল আবদিন ফারুক বলেন, আমাদের খুব জানতে ইচ্ছা করে একজন স্বাক্ষীর কাছ থেকে স্বাক্ষ্য গ্রহণ করার পর বিচারক কীভাবে তাকে জিজ্ঞেস করেন এ মামলার রায় সম্পর্কে আপনার পরামর্শ কী?

এ সময় তিনি কর্নেল তাহের হত্যাকা-ের ব্যাপারে লিফশুলজ যে রায় দিয়েছেন তা দলীয় রায় বলেও মন্তব্য করেন।

জাসদের সভাপতি হাসানুল হক ইনুর উদ্দেশে জয়নুল আবদিন ফারুক বলেন, হাইকোর্টের রায়ের ভিত্তিতে আপনি বলেছেন, তাহের হত্যাকা-ের সঙ্গে জিয়াউর রহমান জড়িত। আপনাকে প্রশ্ন করতে চাই শেখ মুজিব তাহেরকে চাকরি থেকে বরখাস্ত করার পর কোন দেশের ইন্ধনে বিপ্লবী বাহিনী গঠন করে সেনা অফিসারদের হত্যার মাধ্যমে সেনাবাহিনী ধ্বংস করার চক্রান্তে মেতে উঠেছিলেন তিনি?

সাংসদ মইনুদ্দিন খান বাদলের উদ্দেশে বিরোধী দলের চিফ হুইপ বলেন, আপনি খুব আস্ফালন করে গেলেন। মনে রাখবেন আপনার দল আর বিএনপি এক নয়। জনসভায় দশজন লোক হাজির করতে পারেন না আবার বিএনপিকে মোকাবেলা করতে চান?

শক্তি পরীক্ষায় প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে জয়নুল আবদিন ফারুক বলে, ‘আমাদেরকে পল্টন ময়দানে মিটিং করতে দেন, রাজপথে মিছিল করতে দেন, সেখানে শক্তির পরীক্ষা হবে। ’

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।