ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লুটপাটের জন্যই কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প : মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১১
লুটপাটের জন্যই কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প : মোশাররফ

ঢাকা: দলীয় লোকদের লুটপাটের সুযোগ করে দেওয়ার জন্যই সরকার কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প হাতে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, গ্যাস ও বিদ্যুৎ খাতে সরকারের ব্যর্থতা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় মঙ্গলবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



জাতীয়তাবাদী নাগরিক সংসদ এ গোলটেবিল আলোচনার আয়োজন করে। সকাল ১১টায় শুরু হওয়া এ গোলটেবিল আলোচনা শেষ হয় দুপুর ১টায়।

বিদ্যুৎ উৎপাদনে সরকারের নেওয়া কুইক রেন্টাল পরিকল্পনাকে ত্রুটিপূর্ণ আখ্যা দিয়ে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘এতে জনগণের কোনো লাভ হবে না। দলীয় লোকদের লুটপাটের সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্যই এ পরিকল্পনা নেওয়া হয়েছে। ’

তিনি বলেন, ‘জনগণ কোনো দিন যাতে এ ব্যাপারে প্রশ্ন তুলতে না পারে সে জন্য দায়মুক্তি বিলও পাস করেছে সরকার। ’

সরকারের নেওয়া ৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের রূপকল্পকে ভাঁওতাবাজি বলেও মন্তব্য করেন খন্দকার মোশাররফ।

তিনি বলেন, ‘বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণের ব্যবস্থা ছাড়া ৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের যে রূপকল্পের কথা সরকার বলছে, তা জনগণের সঙ্গে ভাওতাবাজি ছাড়া কিছু নয়। ’

সংগঠনটির উপদেষ্টা নাসিরুল হক সাবুর সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।