ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিবের কোনো পদ নেই : গয়েশ্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০১১
দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিবের কোনো পদ নেই : গয়েশ্বর

ঢাকা: দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিবের কোনো পদ নেই। তবে মহাসচিবের অবর্তমানে সিনিয়র যুগ্ম মহাসচিব নিজের পদে থেকেই দায়িত্ব পালন করবেন।

এতে নতুন করে দায়িত্ব দেওয়ার কিছু নেই।

বিএনপিতে ভারপ্রাপ্ত মহাসচিবের পদ নিয়ে সৃষ্ট গুঞ্জন সম্পর্কে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় এ কথা বলেন।

গয়েশ্বরচন্দ্র রায় বলেন, ‘মহাসচিবের অবর্তমানে তার পরের জন যিনি থাকবেন, তিনিই দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালন করাটাও তার দায়িত্ব। ’

চেয়ারপারসন কাউকে দায়িত্ব দিয়েছেন কি-না এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘চেয়ারপারসন সৌদি আরব যাওয়ার সময় আমি বিমানবন্দরে ছিলাম না। সুতরাং এ ব্যাপারে আমার কিছু জানা নেই। দায়িত্ব দিয়ে না গেলেও চলতি দায়িত্ব সিনিয়র যুগ্ম মহাসচিবেরই পালন করার কথা। ’

এ ব্যাপারে দলীয় গঠনতন্ত্রে কী আছে তা জানতে চাইলে গয়েশ্বরচন্দ্র রায় বলেন, ‘দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিবের পদ নেই। পদ শূন্য হলে কাউন্সিলের আগ পর্যন্ত চেয়ারপারসন কাউকে মহাসচিবের দায়িত্ব দিতে পারেন। কিন্তু ভারপ্রাপ্ত নয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।