bangla news

বিএনপি’র গঠণতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিবের অস্তিত্ব নেই: হান্নান শাহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২২ ২:২৪:০০ এএম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেছেন, দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিব পদের কোনো অস্তিত্ব নেই।  মহাসচিবের অবর্তমানে এই দায়িত্ব অন্য কেউ পালন করবে এমন কথাও সেখানে বলা নেই।

ঢাকা: বিএনপি স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেছেন, দলের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত মহাসচিব পদের কোনো অস্তিত্ব নেই।  মহাসচিবের অবর্তমানে এই দায়িত্ব অন্য কেউ পালন করবে এমন কথাও সেখানে বলা নেই।

হান্নান শাহ বলেন, গত দু’একদিন ধরে যারা এ ধরনের বক্তব্য দিচ্ছেন বা পদ ও পদবীর কথা বলছেন তারা নিজ দায়িত্বেই বলছেন।

জিয়া পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে  এসব কথা বলেন হান্নান শাহ।

তিনি আরও বলেন, মহাসচিবের ভারপ্রাপ্ত দায়িত্ব কাউকে দেওয়া হয়েছে, বা সিনিয়র যুগ্ম মহাসচিব এ দায়িত্ব পালন করছেন এমন কথা আমি বা দলের সিনিয়র কোনো নেতারই জানা নেই।  

হান্নান শাহ’র মতে বিএনপি’র মহাসচিব বিগত দিনে কাউন্সিলের মাধ্যমেই নির্ধারণ হয়েছে। এক্ষেত্রে রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা, বয়সের জেষ্ঠ্যতার ভিত্তিতেই পদে নিয়োগ দেওয়া হয়। এবারেরও সেভাবেই হবে।

দলের চেয়ারপার্সন দেশে ফিরে আসলে এ ব্যাপারে আলোচনা করে চ’ড়ান্ত সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।  

জিয়া পরিষদের চেয়ারম্যান কবির মুরাদসহ সংগঠনটির নেতারা এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১২১১ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-22 02:24:00