ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রফুল্লর বক্তব্য যাচাই ছাড়া প্রচার না করার আহবান সাকাপত্নীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০১১
প্রফুল্লর বক্তব্য যাচাই ছাড়া প্রচার না করার আহবান সাকাপত্নীর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে নতুন চন্দ্র সিংহের ছেলে প্রফুল্ল চন্দ্র সিংহের একেক সময় একেক কথা বলার প্রতিবাদ জানিয়েছেন সাকাপতœী ফারহাত কাদের চৌধুরী। একই সঙ্গে তার বক্তব্য যাচাই ছাড়া প্রচার করে জনগণকে বিভ্রান্ত না করার জন্য গণমাধ্যমের প্রতি আহবান জানিয়েছেন তিনি।



সোমবার বিকেলে সাকা চৌধুরীর ধানম-ির বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।

এ সময় সাকার মেয়ে ফারজিন কাদের চৌধুরী ও তাদের আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন।

ফারহাত কাদের চৌধুরী বলেন, ‘বাবা নতুন চন্দ্র যখন মারা যান,  ছেলে প্রফুল্ল চন্দ্র তখন বাংলাদেশেই ছিলেন না। তিনি ছিলেন আগরতলায়। কিন্তু তার বড় ভাই সত্য রঞ্জন সিংহ তখন বাংলাদেশেই ছিলেন। সে সময় চট্টগ্রামে সংখ্যালঘু বোর্ডের সদস্য ছিলেন তিনি। এর অর্থ এই যে- সরকারের সঙ্গে তাদের ভালো সম্পর্ক ছিলো। এছাড়া ১৯৬৯ সালের সংসদ নির্বাচনে সাকা চৌধুরীর নির্বাচনী প্রস্তাবক ছিলেন সত্য রঞ্জন। ’

সাকাপতœী বলেন, ‘তিনি (প্রফুল্ল) একেক সময় একেক কথা বলে আমাদের (সাকা চৌধুরীর) পরিবারকে সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিভাবে ক্ষতিগ্রস্ত করেছেন। তার বিরুদ্ধে মানহানি মামলা আদালত গ্রহণ করেছেন। ‘

প্রসঙ্গত, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে নতুন চন্দ্র সিংহের হত্যা সম্পর্কে মিথ্যা ও মানহানিকর সাক্ষাৎকার দেওয়া এবং তা প্রকাশ করার অভিযোগে অধ্যক্ষ নতুন চন্দ্র সিংহের ছেলে প্রফুল্ল চন্দ্র সিংহ এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের কাছে গত রোববার পাঁচশত দশ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা করেন ফারহাত কাদের চৌধুরী।

মামলায় প্রফুল্ল চন্দ্র সিংহের কাছে পাঁচশত কোটি টাকা এবং এটিএন বাংলার কাছে দশ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়।

রোববার তিনি ঢাকার ৪র্থ যুগ্ম জেলা জজ আদালতে মামলাটি দায়ের করেন।

ঢাকার ৪র্থ যুগ্ম জেলা জজ আদালতের বিচারক জগলুল হোসেন শুনানি শেষে আগামী ২২ মে বিবাদীদের আদালতে উপস্থিত হতে সমন জারি করার নির্দেশ দেন।

মুক্তিযুদ্ধকালে নতুন চন্দ্র সিংহের হত্যা সম্পর্কে পাকিস্তানি সেনাবাহিনী ও সালাউদ্দিন কাদের চৌধুরীকে জড়িত করে দেওয়া প্রফুল্ল চন্দ্র সিংহের সাক্ষাৎকারটি গত ১৮ জানুয়ারি প্রচার করে এটিএন নিউজ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।