ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

দলকে সুসংহত করতে ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করবো: মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১১
দলকে সুসংহত করতে ও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করবো: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন করে দলের মহাসচিব নির্বাচন না করা পর্যন্ত তার ওপর দেওয়া দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবেন। দেশের গণতন্ত্র সুসংহত রাখতে ও দলকে সুসংগঠিত করতে কাজ করে যাবেন তিনি।



সোমবার সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে মির্জা ফখরুল আরও বলেন, দলের মহাসচিব অনুপস্থিত থাকলে স্বাভাবিকভাবেই সিনিয়র যুগ্ম মহাসচিবের হাতে দায়িত্ব চেপে যায়, আমি সেভাবেই দায়িত্ব পালন করে যাবো। তবে স্থায়ীভাবে দায়িত্ব পেলে দলকে শক্তিশালী করে তুলে মানুষের আশা আকাঙ্খা পূরণে কাজ করবো।    

বিএনপিকে একটি পেটি বুর্জোয়া দল উল্লেখ করে তিনি বলেন, এ দলে বিভিন্ন দল ও মতের মানুষ এক মঞ্চে স্থান নিয়েছেন। তবে দলের সবচেয়ে বড় শক্তি দেশের সাধারণ মানুষ বিএনপিকে ভালোবেসে এর সঙ্গে জড়িত রয়েছে।

ওয়ান ইলেভেনের সময় দেশের রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছিলো এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এ ষড়যন্ত্র থেকে সৃষ্ট সঙ্কট কাটিয়ে উঠে বিএনপি এখন একটি অগ্রসরমান দল।

বর্তমান সরকারের আচরণকে ফ্যাসিবাদী উল্লেখ করে তিনি বলেন, এ অবস্থা থেকে দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়াই এখন বিএনপির সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশ সময় ১১৪৭ ঘন্টা, মার্চ ২১, ২০১১
এমএম/এমএমকে

বিএনপি কর্মসূচি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।