bangla news

তেজগাঁও কলেজ ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২০ ২:৫৩:০৪ এএম

তেজগাঁও কলেজ ছাত্রীগের যুগ্ম আহ্বায়ক মিথুন গালীকে গুলি করে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে তেজগাঁও কলেজ ছাত্রলীগ। রাজাবাজার, ফার্মগেট এলাকায় বিক্ষোভ মিছিলের পর তারা কলেজের সামনে ফার্মগেট-মিরপুর সড়ক অবরোধ করে সমাবেশ করেছে।

ঢাকা : তেজগাঁও কলেজ ছাত্রীগের যুগ্ম আহ্বায়ক মিথুন গালীকে গুলি করে হত্যাচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে তেজগাঁও কলেজ ছাত্রলীগ। রাজাবাজার, ফার্মগেট এলাকায় বিক্ষোভ মিছিলের পর তারা কলেজের সামনে ফার্মগেট-মিরপুর সড়ক অবরোধ করে সমাবেশ করেছে।

অবরোধের কারণে ওই সড়কে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্য পুলিশ মোতায়েন করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাত্রলীগের কয়েক শ’ নেতা-কর্মীকে কলেজ ক্যাম্পাসে অবস্থান করতে দেখা গেছে।  
 
২০০৯ সালে মিথুন গালীকে হত্যাচেষ্টার প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের দাবিতে তেজগাঁও কলেজ ছাত্রলীগের চারদিনের বিক্ষোভ কর্মসূচির আজ ছিল প্রথম দিন। রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি চলে।

বিক্ষোভ মিছিলের আগে সমাবেশে বক্তব্য রাখেন তেজগাঁও কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মোঃ কামরুজ্জামান, ৯৯ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের দুলাল, যুগ্ম আহ্বায়ক মিথুন গালী ও কলেজ ছাত্রলীগ নেতা সুজন।

সমাবেশে উপস্থিত ছিলেন মহানগর উত্তর স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান, ছাত্রীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনির হোসেন প্রমুখ।

কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কামরুজ্জামান বলেন, ‘২০০৯ সালের ২৫ মার্চ তেজগাঁও কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মিথুন গালীকে সুইডেন আসলাম গ্রুপের কিলার আফজাল হোসেন সুমন ও মামা টুটুল তাদের সহযোগীদের নিয়ে কলেজের সামনে গুলি চালায়। গুলিতে গালী আহত হন। এছাড়া গতকাল সন্ধ্যায় সুমন বাহিনী তেজগাঁও কলেজ এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ব্যাপক শোডাউন করে। এর প্রতিবাদে কলেজ ছাত্রলীগে রাজপথে নেমেছে।’

সুমনকে গ্রেফতারের দাবিতে চারদিনের কমূসূচি ঘোষণা করেছে ছাত্রলীগ। এ কর্মসূচির মধ্যে আজ ছিল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা, ২১ মার্চ অবস্থান ধর্মঘট, ২৩ মার্চ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ, ২৭ মার্চ প্রতীকী অনশন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি।

বাংলাদেশ সময় : ১২৪০ ঘণ্টা, মার্চ ২০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-20 02:53:04