bangla news

অবশেষে প্রত্যাহার নাজমুল হুদার বহিষ্কারাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৯ ১:০৬:৫৮ পিএম

অবশেষে ব্যারিস্টার নাজমুল হুদার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে বিএনপি। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার পর চেয়ারপারসন খালেদা জিয়া তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেন। এর পরপরই চেয়ারপারসন স্বাক্ষরিত বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠি নাজমুল হুদার হাতে তুলে দেন যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা: অবশেষে ব্যারিস্টার নাজমুল হুদার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে বিএনপি। শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার পর চেয়ারপারসন খালেদা জিয়া তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেন। এর পরপরই চেয়ারপারসন স্বাক্ষরিত বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠি নাজমুল হুদার হাতে তুলে দেন যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তবে বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠি পেয়েছেন কি না জানতে চাইলে ব্যারিস্টার নাজমুল হুদা বাংলানিউজকে বলেন, ‘প্রথম যেদিন ম্যাডামের (খালেদা জিয়া) কাছে এসেছি, সেদিনই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। চিঠির ব্যাপারটা আনুষ্ঠানিকতা মাত্র।’

এর আগে রাত ৯টা থেকে একে একে চেয়ারপার্সনের কার্যালয়ে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, এম শামসুল ইসলাম, মির্জা আব্বাস, বেগম সরোয়ারি রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায়।

দলীয় সূত্র জানায়, খালেদা জিয়া তার আসন্ন সৌদি আরব সফর ছাড়াও স্থায়ী কমিটি সদস্যদের সঙ্গে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও নাজমুল হুদার বহিষ্কারাদেশ প্রত্যাহারের বিষয় নিয়ে কথা বলেন।

প্রসঙ্গত, দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে বিএনপি স্থায়ী কমিটিরই এক বৈঠকে নাজমুল হুদাকে দলের সকল পদ থেকে বহিষ্কার করা হয়। এর কিছু দিন পর খালেদা জিয়ার সঙ্গে  নাজমুল হুদা স্বাক্ষাৎ করলে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হচ্ছে বলে গুঞ্জন শুরু হয়। সম্প্রতি নাজমুল হুদার নির্বাচনী এলাকা দোহারে বহিষ্কারাদেশ প্রত্যাহারের খবরে আনন্দ মিছিলও করেন হুদা সমর্থকরা।

এ পরিস্থিতিতে শনিবার রাত দশটার পরপর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যান হুদা। এর কিছুক্ষণ পর তার বহিষ্কারাদেশ প্রত্যহারের খবর জানায় দলীয় সূত্র।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-19 13:06:58