bangla news

বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক না বলে কোনো পাপ করিনি: কাদের সিদ্দিকী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৯ ৯:৩৯:৪১ এএম

কৃষক-শ্রমিক জনতা লীগের প্রধান কাদের সিদ্দিকী বলেছেন, বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক না বলে আমি কোনো পাপ করিনি। ঘোষক বললে তাকে ছোট করা হয়। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, তিনি স্বাধীনতার জনক।

ঢাকা: কৃষক-শ্রমিক জনতা লীগের প্রধান কাদের সিদ্দিকী বলেছেন, বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক না বলে আমি কোনো পাপ করিনি। ঘোষক বললে তাকে ছোট করা হয়। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, তিনি স্বাধীনতার জনক।

শনিবার রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস ১৯ মার্চ উপলক্ষে বাংলাদেশ কল্যাণপার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার সময়ে যাদের শিশু দেখেছি তারা আজ রাষ্ট্র চালাচ্ছে। তারা মাঝে মাঝে আমাদের জ্ঞান দেয়। তাদের সাবধান থাকতে হবে । কারণ লিবিয়া, বাহরাইনে যা চলছে তার হাওয়া বাংলাদেশে এসে লাগবে।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেন, ‘স্বাধীনতার স্ব^পক্ষের শক্তি’ বলা হয় শুধুমাত্র ক্ষমতায় যাওয়ার জন্য।

তিনি আরও বলেন, যুদ্ধাপরাধীদের বিচার আর মানবতাবিরোধী বিচার এক নয়। বর্তমান সরকার মূল বিষয়টি বাদ দিয়ে মানবতাবিরোধী বিচারের নামে  আবারো ক্ষমতায় আসার চেষ্টা করছে। তারা এই শাসনামলে যুদ্ধাপরাধীদের  বিচার শেষ করে যেতে চায় না  ।

বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক বলেন, ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু অনানুষ্ঠানিকভাবে স্বাধীনতার ঘোষণা দেন। এটা নিয়ে অহেতুক বির্তক তৈরি করে বেয়াদবি করা যাবে না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আ. মালেক চৌধুরী ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-19 09:39:41