bangla news

মানবাধিকার লঙ্ঘনের জন্য শেখ হাসিনারও বিচার হতে পারে : মাহমুদুর রহমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৯ ৬:৫৯:৩৭ এএম

মানবাধিকার লঙ্ঘনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনারও আন্তর্জাতিকভাবে বিচার হতে পারে বলে মন্তব্য করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

ঢাকা: মানবাধিকার লঙ্ঘনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনারও আন্তর্জাতিকভাবে বিচার হতে পারে বলে মন্তব্য করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

শনিবার জাতীয় প্রেসকাব মিলনায়তনে বিএনপি ও সমমনা দলগুলোর সমর্থক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দ্বিবার্ষিক সম্মেলনে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, ‘আমাকে জীবিত ফেরত দেওয়ার কোনো ইচ্ছা এই ফ্যাসিবাদী সরকারের ছিলো না। সম্প্রসারণবাদ, আধিপত্যবাদবিরোধী জনগণের আন্দোলনের ফলেই আমি মুক্তি পেয়েছি।’

তিনি আরও বলেন, ‘আপনাদের এই লড়াই একজন ব্যক্তির মুক্তির জন্য লড়াই ছিলো না। এটা ছিলো সংবাদপত্রের স্বাধীনতা, গণতন্ত্র, মানবাধিকার ও বাক স্বাধীনতার জন্য লড়াই।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কবি আল মাহমুদ বলেন, ‘দেশের সংবাদপত্র এবং সাংবাদিকদের স্বাধীনতা নিশ্চিত করতে হলে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।’

বিএফইউজের সভাপতি রুহুল আমীন গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনটির মহাসচিব এমএ আজিজ, প্রেসকাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস শহীদ, সাংবাদিক নেতা এ এস এম কাদের, মির্জা সেলিম রেজা, মোস্তফা নঈম, আতাহার ইকবাল, হাসান আহমেদ, মনিরুল ইসলাম মন্টু, রুহুল আমীন রোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১৯,২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-19 06:59:37