bangla news

নারীনীতি ও ফতোয়া ইস্যুতে একাট্টা হচ্ছে ইসলামী দলগুলো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৮ ৮:১৩:৪১ এএম

জাতীয় নারীনীতি ২০১১ ও ফতোয়া নিষিদ্ধকরণ ইস্যুতে একট্টা হচ্ছে দেশের ইসলামী দলগুলো। আর এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছেন চারদলীয় জোটের অন্যতম শরিক দল ইসলামী ঐক্যজোটের (একাংশ) আমীর ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী।

ঢাকা: জাতীয় নারীনীতি ২০১১ ও ফতোয়া নিষিদ্ধকরণ ইস্যুতে একট্টা হচ্ছে দেশের ইসলামী দলগুলো। আর এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছেন চারদলীয় জোটের অন্যতম শরিক দল ইসলামী ঐক্যজোটের (একাংশ) আমীর ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী।

মুফতি ফজলুল হক আমিনী এরই মধ্যে খেলাফত আন্দোলন, খেলাফত মজলিস, ইসলামী আইন সংরক্ষণ কমিটি, ইসলামী মোর্চা, জমিয়তে উলামায়ে ইসলাম, নেজামে ইসলাম পার্টি, বাংলাদেশ ফারায়েজী জামায়াত, বাংলাদেশ উলামা কমিটি ও আইয়াম্মা পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে পর্যাক্রমে বৈঠক করেছেন।

এসব বৈঠকে জাতীয় নারীনীতি-২০১১ ও ফতোয়া বিরোধী উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে রাজপথে আন্দোলনের ব্যাপারে ঐকমত্যে পৌঁছে ইসলামী দলগুলোর নেতারা।

এ ব্যাপারে খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর শাখার আমীর মুজিবুর রহমান হামিদী বাংলানিউজকে বলেন, ‘জাতীয় নারীনীতি ২০১১ ও ফতোয়া নিষিদ্ধকরণ ইস্যুতে মুফতি আমিনী আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা তাদের অন্যান্য কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি। তবে হরতালের ব্যাপারে এক মত পোষণ করিনি।’

সূত্রটি জানায়, হাফেজ্জি হুজুরের বড় ছেলে ও খেলাফত আন্দোলনের আমীর শাহ আহমাদুল্লাহ আশরাফ নিকট অতীতে বিভিন্ন ইস্যুতে উলামা মাশায়েখ পরিষদ ও ইসলামী ঐক্যজোটের কর্মসূচিতে নীতিগত কারণেই সমর্থন জানাননি।

কিন্তু নারীনীতি ও ফতোয়া ইস্যুতে ইসলামী ঐক্যজোটের কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করেছেন। গত ১৩ মার্চ মুফতি আমিনীর সঙ্গে একটি যৌথ বিবৃতিও দেন শাহ আহমাদুল্লাহ আশরাফ।

এ ব্যাপারে জানাতে চাইলে বাংলানিউজকে তিনি বলেন, ‘জাতীয় নারী নীতি ২০১১ এ  কোরআনের স্পষ্ট বিধিমালার বিরোধিতা করা হয়েছে। তাই এ বিষয়ে আন্দোলন কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা ঈমানের দাবি। তবে হরতাল কর্মসূচির সঙ্গে খেলাফত আন্দোলন একাত্মতা ঘোষণা করবে না।’

নারীনীতি ও ফতোয়া ইস্যুতে আন্দোলনের ব্যাপারে খেলাফত মজলীশের আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা ইসহাক বাংলানিউজকে বলেন,  ‘কোরআন ও সুন্নাহ’র বিরুদ্ধে সরকারের যে কোনো ধরনের কর্মকাণ্ড ঐক্যবদ্ধভাবেই মোকাবেলা করা হবে।’

এ ব্যাপারে ইসলামী আইন বাস্তবায়ন কমিটির সঙ্গে ১৫ মার্চ ঘরোয়া বৈঠক হয়েছে বলেও জানান মাওলানা ইসহাক।

এদিকে ইসলামী আইন বাস্তবায়ন কমিটির অন্যতম নেতা ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল লতিফ নেজামী বাংলানিউজকে জানান, বর্তমান সংকট উত্তরণে অতীতের ভেদাভেট ভুলে দেশের সকল ইসলামী দলগুলোই এক প্লাটফর্মে আসার ব্যাপারে একমত হয়েছে। বাকিরাও খুব শিগগির এ প্ল্যাটফর্মে চলে আসবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-18 08:13:41