bangla news

দলের সাধারণ সম্পাদকের কারণেই পৌরসভা নির্বাচনে ভরাডুবি: প্রধানমন্ত্রীর উপদেষ্টা আলাউদ্দিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৭ ১১:৪১:৩০ এএম

প্রধানমন্ত্রীর শিক্ষা, সামাজিক উন্নয়ন ও রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আলাউদ্দিন আহামেদ বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের অদূরদর্শিতা-অপরিপক্কতার কারণে পৌর নির্বাচনে আমাদের ভরাডুবি হয়েছে।

রংপুর: প্রধানমন্ত্রীর শিক্ষা, সামাজিক উন্নয়ন ও রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আলাউদ্দিন আহামেদ বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের অদূরদর্শিতা-অপরিপক্কতার কারণে পৌর নির্বাচনে আমাদের ভরাডুবি হয়েছে। দলের কারো সঙ্গে আলোচনা না করেই একেক বার একেক কথা বলে দলের নেতা কর্মীদের পাশাপাশি মহাজোটের মধ্যেও বিভ্রান্তি তৈরি করেছেন তিনি ।

বৃহস্পতিবার  রংপুর সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সাধারণ সম্পাদক একবার বলেছেন পৌরসভা নির্বাচন হবে দলীয় ভাবে, আবার বলেছেন মহাজোটগত ভাবে। সবশেষে বলেছেন, তৃনমুল পর্যায়ের নেতা কর্মীদের মাধ্যমে প্রার্থী নির্বাচন করে প্রার্থী দেওয়া হবে। ফলে কোনটি সঠিক তা নিয়ে যেমন নিজের দলের ভেতর তেমনি মহাজোটের নেতাকর্মীদের মধ্যে নানা সংশয় সৃষ্টি করে। ওই নির্বাচন এক হযবরল পরিস্থিতির মধ্য দিয়ে আমরা পার করেছি।

তিনি আরও বলেন, দলীয় কোন্দল, উচ্চ আকাক্সক্ষা এবং অতি উৎসাহী লোকদের ভুল মনোনয়নসহ নানা কারণে ৪১টি পৌরসভায় মেয়র পদে আমরা পরাজিত হয়েছি। তার মানে এই নয় আওয়ামী লীগ এখন দুর্বল রাজনৈতিক দল।

তিনি এ সময় বিএনপিকে ইঙ্গিত করে বলেন, তারা ভাবছেন আওয়ামী লীগ দুর্বল হয়ে গেছে। আমাদের জনপ্রিয়তা কমে গেছে।  লাল কার্ড, গ্রিন কার্ড দেখানোর ভয় দেখিয়ে তারা নানা আবল-তাবোল কথা বলার চেষ্টা করছে। আমাদের কারণেই তারা এ সুযোগ পেয়েছে। এখনও দেশের মানুষ আওয়ামী লীগের সঙ্গে রয়েছে।

ড. আলাউদ্দিন আহমেদ আরও বলেন, অতিসম্প্রতি উপ-নির্বাচনে হবিগঞ্জে সামান্য ভোটে আমরা পরাজিত হয়েছি। সেখানে মহাজোটের অপর এক প্রার্থী ১২ হাজার ভোট পেয়েছে। তাকে বসিয়ে দেওয়ার ব্যাপারে আমরা কোনো পদক্ষেপ নেইনি। ব্রাহ্মণবাড়িয়ায় আমরা জয়ী হয়েছি কিন্তু আমাদের কষ্ট করতে হয়েছে।

চট্রগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সাংগঠনিক সমস্যার কারণে আমরা পরাজিত হয়েছি উল্লেখ করে প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন কেন দেওয়া যাচ্ছে না তা আপনারা জানেন।

দলকে শক্তিশালী করতে না পারলে আমাদের অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, এ ব্যাপারে নেত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে।  দেশের বিভিন্ন স্থানে দলের মধ্যে কোন্দল মিটিয়ে দলকে সংগঠিত করতে ব্যাপক উদ্যেগ গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ঘণ্টা, মার্চ ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-17 11:41:30