bangla news

ড. ইউনূস দেশ ও দেশের মানুষকে খাটো করেছেন: হানিফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-১৭ ৭:১৮:০৬ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস বিদেশিদের কাছ থেকে টাকা পাওয়ার জন্য দেশ ও দেশের মানুষকে খাটো করেছেন। বহির্বিশ্বে তিনি দেশের জন্য নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছেন। জাতি সেই ভাবমূর্তি চায় না।

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ড. মুহাম্মদ ইউনূস বিদেশিদের কাছ থেকে টাকা পাওয়ার জন্য দেশ ও দেশের মানুষকে খাটো করেছেন। বহির্বিশ্বে তিনি দেশের জন্য নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছেন। জাতি সেই ভাবমূর্তি চায় না।

ড. ইউনূসের পক্ষ নিয়ে রাষ্ট্র ও সরকারের বিপক্ষে না যেতে তিনি সুশীল সমাজের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বৃহস্পতিবার ইডেন কলেজ অডিটোরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯১তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ আরও বলেন, ‘নরওয়ের টেলিভিশন ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে প্রথম অভিযোগ তোলে।  সরকার চেয়েছিল এ অভিযোগের ব্যাখ্যা ড. ইউনূস নিজেই দিবেন। কিন্তু তিনি সরকারের কথায় সায় না দিয়ে তার বিদেশি শুভাকাক্সীদের সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় ক্যাম্পেইন করে বেড়ান।”

সুশীল সমাজের প্রতি অনুরোধ জানিয়ে হানিফ বলেন, ‘ড. ইউনূসকে নিয়ে দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। পাশাপাশি আমাদের দেশে সুশীল সমাজের কিছু ুি ব্যক্তি তার পক্ষে অবস্থান নিয়ে অনেক কথা বলেছেন। আপনাদের অনুরোধ করবো ড. ইউনূসের পক্ষ নিয়ে রাষ্ট্র ও সরকারের বিপক্ষে যাবেন না।’

ড. ইউনূসের পক্ষে বিদেশিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে চাপ দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘মার্কিনীরা নিজেদের দেশের নোবেল বিজয়ীদের সম্মান রক্ষা করতে পারেনি। কিন্তু এখন তারা ড. ইউনূসকে আইনের উর্ধ্বে রাখার চেষ্টায় লিপ্ত হয়েছে।’

সংসদে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার দেওয়া ভাষণের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ‘খালেদা জিয়া সংসদে দাঁড়িয়ে যেসব বিষয়ে অভিযোগ করেছেন, তার মুখে এসব অভিযোগ মানায় না। বিদ্যুৎসহ অধিকাংশ সমস্যা তাদের সৃষ্টি।’

ইডেন কলেজের অধ্যক্ষ মাহফুজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর আকবর হোসেন, প্রফেসর নূরজাহান বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ১৭ মার্চ, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-03-17 07:18:06