ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খোন্দকার দেলোয়ারের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
খোন্দকার দেলোয়ারের মৃত্যুতে খালেদা জিয়ার  শোক

ঢাকা: প্রবীণ রাজনীতিবিদ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের(বিএনপি) মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিরোধী দলীয় নেতা বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়া।

বুধবার বিকেলে দেওয়া শোকবার্তায় খালেদা জিয়া বলেন, জননেতা খোন্দকার দেলোয়ার হোসেনের ইন্তেকালে আমি গভীরভাবে বেদনাহত হয়েছি।

দেশপ্রেমিক, জাতীয়তাবাদী, গণতান্ত্রিক রাজনীতির অপূরণীয় তিতে শোক প্রকাশের ভাষা আমার জানা নেই।
মজলুম জননেতা আব্দুল হামিদ খান ভাসানী, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও আমার সহকর্মী হিসেবে খোন্দকার দেলোয়ার হোসেন এ দেশের রাজনীতিতে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন।

ভাষা আন্দোলন, স্বাধীকার আন্দোলন-স্বাধীনতা যুদ্ধ, একদলীয় ও স্বৈরশাসনের বিরুদ্ধে তার গৌরবময় ভূমিকা আমাদের ইতিহাসের অংশ হয়ে আছে।

খালেদা জিয়া আরও বলেন, আমি বন্দি থাকা অবস্থায় তার ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন। তিনি জাতীয়তাবাদী দলের পতাকা, ঐক্য ও সংহতিকে সমুন্নত রেখেছেন। সংসদীয় রাজনীতিতেও  দেলোয়ার হোসেনের ভূমিকা অমলিন হয়ে থাকবে। তার মৃত্যুতে  যে তি হলো তা সহজে পূরণ হওয়ার নয়। আমি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সহানুভূতি জ্ঞাপন করছি। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য, সিঙ্গাপুরে চিকিৎসাধীন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন আজ বুধবার বাংলাদেশ সময় আড়াইটায় ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।