ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেলোয়ারের মৃত্যুতে প্রবাসী নেতা-কর্মীরা

বিএনপি এক পরীক্ষিত বন্ধুকে হারালো

কাওসার মাহমুদ, ফ্রাঙ্কফুর্ট থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
বিএনপি এক পরীক্ষিত বন্ধুকে হারালো

ফাঙ্কফুর্ট: মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুতে বিএনপি একজন পরীক্ষিত বন্ধুকে হারিয়েছে বলে মন্তব্য করে ইউরোপসহ বিভিন্ন দেশে প্রবাসী বিএনপি নেতা-কর্মীরা শোক বার্তা পাঠিয়েছেন।

উল্লেখ্য, বুধবার দুপুরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খোন্দকার দেলোয়ার হোসেন।



কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কমরউদ্দিন আহমেদ শোকাহত পরিবারের প্রতি
সমবেদনা জানিয়ে এক শোক বার্তা পাঠান।

শোক বার্তায় বলা হয়েছে, ১/১১ এর সময়ে বাংলাদেশের রাজনীতিতে বিদেশি শক্তির প্রভাবে গণতন্ত্র যখন বিপন্ন হয়ে পড়ে, দেশের সার্বভৌমত্ব যখন হুমকির মধ্যে পতিত হয় তখন বিএনপি মহাসচিবের দায়িত্ব পেয়ে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তিনি যে আমৃত্যু সংগ্রাম করেছেন তা বাংলাদেশের রাজনীতিতে এক অনন্য উদাহরণ।
 
ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির আহমেদ এবং সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক এক শোক বার্তাতে বলেন, বিএনপি এক পরীতি বন্ধুকে হারালো এবং বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান বিএনপি নেতা-কর্মীদের আজীবন অনুপ্রাণিত করবে।

পাশাপাশি মৃতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ডেনমার্ক বিএনপি আগামীকাল এক দোয়া-মাহফিলের আয়োজন করবে বলে জানান তারা।

কাতার বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজু বিএনপি মহাসচিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

তিনি বলেন, বিএনপির দুর্দিনে খোন্দকার দেলোয়ার হোসেনের অবদান বিএনপির সকল স্তরের নেতা-কর্মী এবং সমর্থকদের মাঝে তাকে অমর করে রাখবে।

জার্মানি বিএনপির সভাপতি দেওয়ান শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাসুদ রেজা এবং জার্মানি প্রবাসী সাবেক ছাত্রনেতা শামীমুর রহমান শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুতে শুধু বিএনপি নয়, বাংলাদেশও এক প্রকৃত দেশপ্রেমিক রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো।

এছাড়াও শোকবার্তা পাঠিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি ড. এম এ আজিজ, নরওয়ে বিএনপির সভাপতি বাদল ভূঁইয়া ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সুইডেন বিএনপির মহিউদ্দিন আহমেদ জিন্টু ও সাধারণ সম্পাদক এমদাদ হোসেন কচি, সুইজারল্যান্ডের সভাপতি এম মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক সাইদ হোসেন খোকন, ফ্রান্সের আহবায়ক আহসানুল হক বুলু ও যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম, বেলজিয়ামের সভাপতি আলী সানোয়ার সিদ্দিক ও সাধারণ সম্পাদক সিঁদুর রহমান লিটন, অস্ট্রিয়ার সভাপতি ফজলুর রহমান বকুল ও সাধারণ সম্পাদক গুলজার হোসেন, স্পেনের সভাপতি খোরশেদ আলম মজুমদার ও সাধারণ সম্পাদক কাইয়ুম মিয়া, ইতালির সভাপতি লকিয়ত উল্লাহ ও সাধারণ সম্পাদক মো. আশরাফুল আলম, সাইপ্রাসের সভাপতি এম এ ওহাব ভূঁইয়া এবং নেদারল্যান্ডসের সভাপতি সেলিম মো. সালাউদ্দিন, পর্তুগালের সভাপতি ওলীউর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক রাব্বির হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।