ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রয়োজনে নারী নেতৃত্ব জায়েজ আছে: আমিনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
প্রয়োজনে নারী নেতৃত্ব জায়েজ আছে: আমিনি

ঢাকা: প্রয়োজনের সময় নারী নেতৃত্ব জায়েজ আছে বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের (একাংশ) আমির মুফতী ফজলুল হক আমিনী।

বুধবার জাতীয়  প্রেসকাবে সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।



জাতীয় নারী নীতি-২০১১-এর বিরোধিতা করে এই নীতিমালাকে হাদিসের সঙ্গে সাংঘর্ষিক বলে দাবি করেন আমিনী। তার এই দাবির পরিপ্রেক্ষিতে উপস্থিত সাংবাদিকরা ইসলামে নারী নেতৃত্ব হারাম কি না তা জানতে চাইলে তিনি বলেন নারী নেতৃত্ব হারাম কথাটা ঠিক, কিন্তু প্রয়োজনের সময় নারী নেতৃত্ব জায়েজ আছে।

আমিনীর ভাষায় ‘কোথাও আগুন লাগলে সেটি নেভানোর জন্য নারী-পুরুষ সবাইকে এগিয়ে আসতে হয়। দেশে এখন আগুন লেগেছে, তাই নারী-পুরুষ সবাইকে এগিয়ে আসতে হবে। সবাইকেই নেতৃত্ব দিতে হবে। ’

জাতীয় নারীনীতি-২০১১-কে নারীকে পুরুষ বানানোর তদবির ও কলা কৌশল মাত্র আখ্যা দিয়ে তিনি বলেন, এ নীতি কোরআন হাদিস তথা ইসলামের নীতিমালা পাশ কাটিয়ে দেশ থেকে ইসলামকে ধ্বংস ও উৎখাত করার লক্ষেই প্রণীত হয়েছে। তাই দেশের মুসলমানরা তাদের জীবন দিয়ে হলেও তা প্রতিহত করবে।

সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোট ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটির ডাকা  ৪ এপ্রিলের হরতাল কর্মসূচি সফল করার লক্ষে ১৮ মার্চ রাজধানীর মুক্তাঙ্গণসহ সারাদেশে মিছিল ও সমাবেশের ঘোষণা দেন মুক্তি আমিনী।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের (একাংশ) মহাসচিব আবদুল লতিফ নেজামীসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতরা।      

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad