ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কর্নেল তাহেরের বিচার সঠিক ছিল: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১
কর্নেল তাহেরের বিচার সঠিক ছিল: ফখরুল

ঢাকা: কর্নেল তাহেরের বিচার সঠিক ছিল বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংগঠন (জাসাস) ঢাকা মহানগর উত্তর ও দেিণর নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে বুধবার ১২টায় জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন।



এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জাসাসের সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মনির খানসহ নবনির্বাচিত কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

মার্কিন সাংবাদিক লরেন্স লিফশুলজের প্রতি ইঙ্গিত করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘যে সাংবাদিককে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে বের করে দেওয়া হয়েছে সেই সাংবাদিককে ভাড়া করে এনে জিয়ার সম্পর্কে অপপ্রচার করা হচ্ছে। ’

তিনি বলেন, ‘ভাড়া করে কাউকে এনে মিথ্যা কথা বলিয়ে অপপ্রচার করে তা কখনও প্রতিষ্ঠিত করা যাবে না। ’

কর্নেল তাহেরের গোপন বিচার নিয়ে মার্কিন সাংবাদিক লিফশুলজ মঙ্গলবার উচ্চ আদালতে শুনানিতে তার বক্তব্য তুলে ধরেন। এতে তিনি কর্নেল তাহেরের ফাঁসির রায়কে পূর্ব নির্ধারিত বলে দাবি করেন। এ সাজানো বিচার ও ফাঁসির নেপথ্যে এককভাবে জিয়াউর রহমানের হাত ছিলো বলে দাবি করেন লিফশুলজ।
 
মির্জা ফখরুল সরকারকে এ ধরনের অপ্রপ্রচার থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘জিয়াউর রহমান সম্পর্কে এদেশের মানুষ ভাল করেই জানেন। তিনি দেশের জন্য যুদ্ধ করেছেন। জীবন ও চাকরির মায়া ত্যাগ করে স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশেহারা জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সেই জিয়া সম্পর্কে অপপ্রচার করে তাকে ছোট করা যাবে না। বরং যারা মিথ্যা অপপ্রচার করছেন তারাই ছোট হবেন। ’

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।