ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১/১১ এর আট ষড়যন্ত্রকারীর বিচার বাংলার মাটিতেই করা হবে: ব্যারিস্টার মওদুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১১
১/১১ এর আট ষড়যন্ত্রকারীর বিচার বাংলার মাটিতেই করা হবে: ব্যারিস্টার মওদুদ

ঢাকা: ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রকারীদের মধ্যে আটজনের বিচার এই বাংলার মাটিতেই করা হবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাবন্দি থাকার ৪র্থ বার্ষিকী উপলক্ষে জাসাস ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।



এরা হলেন সাবেক রাষ্ট্রপতি ইয়াজ উদ্দিন আহমেদ, সাবেক সেনাপ্রধান মইন ইউ আহমেদ, সাবেক তত্তাবধায়ক সরকারের প্রধান ফখরুদ্দিন আহমেদ, উপদেষ্টা হাসান মসহুদ চৌধুরী, জেনারেল(অব.) মতিনসহ সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী, ব্রিগেডিয়ার জেনারেল বারী ও মেজর জেনারেল আমীন।

মওদুদ আহমেদ বলেন, এই সরকারের কাছ থেকে অনেক কিছু আশা করেছিলাম কিন্তু তারা আমাদের হতাশ করেছে। তাদের নিজেদের লোকেরা চাঁদাবাজি, টেন্ডারবাজি, দখলবাজি করছে। কিন্তু সরকার তাদের ধরবে না। কারণ তারা নিজেদের দলের লোকদের কখনো ধরবে না, বিচারও করবে না।

তিনি বলেন, সরকারের কোনো দায়িত্বশীল মন্ত্রীর দায়িত্বহীন কথা বলা উচিত নয়। অর্থমন্ত্রী নিজে বলেছেন দুই বছরে দেশে কোনো বিদেশি বিনিয়োগ হয়নি।
মুদ্রাস্ফিতি ১২ শতাংশ। দেশের দুই কোটি মানুষ আজ নি:স্ব। কিন্তু মন্ত্রীদের বক্তব্য শুনে মনে হয় আমাদের কোনো সমস্যাই নেই। তারা বলে দেশের মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে। ৪০টাকা কেজি চাল কিনতে সমস্যা নেই।

শহীদ জিয়া বাংলাদেশকে একটি আত্মনির্ভরশীল দেশ হিসেবে গড়তে চেয়েছিলেন বলেও তিনি উল্লেখ করেন।  

তিনি আরও বলেন, এ সরকার আসার পর প্রবৃদ্ধির হার ৫ শতাংশের ওপর তুলতে পারে নি। বেগম জিয়ার সরকার আর কিছু দিন থাকলে ৮ শতাংশে নিয়ে যেতে পারতো।

তিনি বলেন, আধুনিক সমৃদ্ধশালী দেশ গড়ে তোলার জন্য ও তরুণ সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তারেক রহমানের নেতৃত্ব দরকার।

ব্যারিস্টার মওদুদ বলেন,  তারেক রহমানকে শেষ করে দেওয়ার জন্য শারীরিক নির্যাতন করা হয়েছে। তিনি ছাড়া আরো অনেক নেতাকে সেদিন নির্যাতন করা হয়েছিলো। খালেদা জিয়াসহ বর্তমান প্রধানমন্ত্রীকেও জেল খাটতে হয়েছিলো।
আমরা মনে করেছিলাম এই সরকার ক্ষমতায় আসার পর মইন উদ্দিন- ফখরুদ্দিন সরকারের উপরে একটি শ্বেতপত্র প্রকাশ করবে। কিন্তু তারা তা করেনি।

ড. আবদুল মঈন খান বলেন, তারেক রহমানকে পঙ্গু করে দেওয়ার জন্যই নির্যাতন করা হয়েছিলো। তাদের ষড়যন্ত্রই ছিলো বিএনপি এবং জিয়া পরিবারকে সমুলে ধ্বংস করা। তিনি ষড়যন্ত্রকারীদের জবাব দেওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

জাসাস দক্ষিণের আহবায়ক জাহাঙ্গীর আলম সিকদারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও তারেক রহমানের ব্যাক্তিগত চিকিৎসক কাজী মাজহারুল ইসলাম দোলন, সাংস্কৃতিক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালাম, জাসাস সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান, কবি আবদুল হাই সিকদার, জাসাস সহসভাপতি বাবুল আহমেদ, ইমতিয়াজ হোসেন চপল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ঘণ্টা, মার্চ ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।