ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার ফতোয়া নিষিদ্ধের পায়তারা করছে: এটিএম আজহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১১
সরকার ফতোয়া নিষিদ্ধের পায়তারা করছে: এটিএম আজহার

ঢাকা: জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম বলেছেন, সরকার ফতোয়া নিষিদ্ধের পায়তারা করছে। ফতোয়া ইসলামের অঙ্গ।

এটি মানুষের মনগড়া কোনো বিষয় নয়। ফতোয়ায় হাত দিলে এর পরিণতি ভালো হবে না।

রাজধানীর মগবাজারস্থ আল ফালাহ মিলনায়তনে  সিরাতুন্নবী(সা:) উপলক্ষে রমনা থানা জামায়াত আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দাড়ি, টুপি, মাদ্রাসা ও ফতোয়ার ওপর হাত দেয়। এটা এ দলটির পুরণো স্বভাব।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, যারা ফতোয়ার অব্যবহার করে সমাজে অশান্তি সৃুষ্টি করে তাদের শাস্তি দিন। ফতোয়া নিমিদ্ধ করতে চাচ্ছেন কেন।

তিনি আরও বলেন, এ পর্যন্ত ফতোয়া নিয়ে যত ঘটনা ঘটেছে তার মধ্যে একজন মুফতিকেও খুজে পাওয়া যাবে না। অশিক্ষিত ও মুর্খ লোকদের দিয়ে এসব ঘটনা ঘটিয়ে সরকার ইসলামকেই নিষিদ্ধ করার ষড়যন্ত্র করছে। এজন্য সরকারকে একদিন জবাবদিহি করতে হবে।

পরে তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

রমনা থানা জামায়াতের আমীর সেলিম উদ্দীনের সভাপতিত্বে সভায় আরও বকতুতা করেন ঢাকা মহানগর জামায়াকেতর সহকারি সেক্রেটারি আব্তুল হালিম, শেরে বায়লা নগর থানা জামায়াতের আমির কামাল উদ্দীন, শিল্পান্হণ জামায়াতের থানা আমির আবুল আলা ইমরান, শিবিরের সাবেক সভাপতি ডা: রেজাউল করীম প্রমুখ।


বাংলাদেশ সময়: ১৮১০ঘণ্টা, মার্চ ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।