ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ব্যর্থ সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে চায়: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, মার্চ ১০, ২০১১
ব্যর্থ সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে চায়: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, রাজনৈতিক ক্ষমতা পাকাপোক্ত করতে বিএনপিকে নির্মূলের কাজে নেমেছে সরকার। তিনি বলেন, ‘আওয়ামী সরকার উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর জন্যই বিএনপির পরীক্ষিত সৈনিক নাসির উদ্দিন আহমেদ পিন্টুকে ফ্যাসিবাদী কায়দায় জেলে ঢুকিয়ে রেখেছে।

সব ক্ষেত্রে ব্যর্থ এ সরকার তাদের ক্ষমতাকে পাকাপোক্ত করতেই একের পর এক চক্রান্ত করে বিএনপিকে নির্মূল করার কাজে নেমেছে। ’

দলের সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মুক্তির দাবিতে লালবাগ ও হাজারিবাগ থানা বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর উদ্যোগে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসকাবের সামনে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।

সরকারকে ‘চরম ব্যর্থ’ আখ্যা দিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এ সরকার মানবাধিকার লঙ্ঘন করেছে। একে একে বিচার বিভাগ, প্রশাসনসহ সব জায়গায় দলীয়করণ করে ফেলেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আইন-শৃঙ্খলার অবনতিসহ নানা ক্ষেত্রে ব্যর্থ এ সরকার আন্তর্জাতিকভাবেও ব্যর্থতার পরিচয় দিয়েছে। নতুন করে কোনও শ্রমবাজার সৃষ্টি করতে পারেনি। লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশি শ্রমিকদের ফিরিয়ে আনতে কোনও উদ্যোগ নেয়নি। ’

তিনি আরও বলেন, ‘এ সরকারের কাছে কোনও নাগরিকই নিরাপদ নন। ইউনূসের মতো সম্মানিত ব্যক্তিকেও অসম্মান করেছে তারা। এক কথায় দেশে ফ্যাসিবাদ কায়েম করেছে।

সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘তারা একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল এবং ইলেক্ট্রনিক ভোটিং চালু করতে যাচ্ছে। এখন আমাদের ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলনের মাদ্যমে মধ্যবর্তী নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে। ’

লালবাগ থানা বিএনপির সভাপতি আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তৃতা করেন যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালাম, স্বনির্ভরবিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, জাসাসের সহ-সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।