ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভাষা শহীদদের প্রতি সরকারের শ্রদ্ধাবোধ নেই: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১
ভাষা শহীদদের প্রতি সরকারের শ্রদ্ধাবোধ নেই: মওদুদ

ঢাকা: একুশে ফেব্রুয়ারি ও ভাষা শহীদদের প্রতি সরকারের শ্রদ্ধাবোধ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নবগঠিত জাতীয় নির্বাহী কমিটির সাধারণ সভার উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



মওদুদ আহমদ বলেন, ‘ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা এক ও অভিন্ন। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয় বর্তমান সরকার এই ফেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিদেশি শিল্পী এনে হিন্দি ও উর্দু গানের আয়োজন করেছে।

একুশে ফেব্রুয়ারি ও ভাষা শহীদদের প্রতি সরকারের শ্রদ্ধা নেই মন্তব্য করে তিনি বলেন, ‘একুশে ফেব্রুয়ারি, ভাষা শহীদ ও মাতৃভাষার প্রতি সরকারের শ্রদ্ধাবোধ থাকলে এ ধরনের আয়োজন করতে পারতো না। ’

জাসাস সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন বিএনপির সংস্কৃতি বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাস’র সিনিয়র সহ-সভাপতি আশারাফ উদ্দিন উজ্জল, বাবুল আহমেদ, জাসাস নেতা কবি সালেহ আহমেদ, ইমতিয়াজ হোসেন চপল প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা  করেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সাধারণ সম্পাদক মনির খান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।