ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জুলুমের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে: ড. মোশাররফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১
জুলুমের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে: ড. মোশাররফ

ঢাকা: মহাজোট সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জুলুমের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাসাস আয়োজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনাসভায় তিনি এ কথা বলেন।


 
তিনি বলেন, যখন দেখি ফেলানির মতো কিশোরীকে হত্যা করে কাঁটাতারে ঝুলিয়ে রাখা হয় তখনই ভাবি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব কতটুকু আছে?

ড. মোশাররফ আরও বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে যে প্রতিশ্রুতি দিয়েছিল তার একটিও তারা রাখতে পারেনি। অর্থনীতি স্থবির হয়ে পড়েছে।

 দেশে নতুন কোনও কল-কারখানা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

মহাজোট সরকারের সমালোচনা করে তিনি বলেন, প্রশাসনে দলীয়করণ, বিশ্বকাপে দলীয়করণ করা হয়েছে। শেয়ার বাজারে ক্ষুদ্র বিনিয়োগকারীরা পথে বসেছে। একটি চক্র শেয়ার বাজার থেকে ৮৬ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। সরকার তাদের কিছুই করতে পারেনি।

আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে বলেও দাবি করে ড. মোশাররফ বলেন, মহাজোটের শরিকরাও তা স্বীকার করছে। এ অবস্থায় গণতান্ত্রিক আন্দোলন করার অধিকার আমাদের রয়েছে। অথচ সেই আন্দোলন করতে গেলেও ১৪৪ ধারা জারি করা হয়।

এ সময় তিনি ভাষা আন্দোলনের শহীদদের আত্মত্যাগের চেতনাকে ধারণ করে জাতীয় স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জাসাস সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাস উপদেষ্টা ঢাবির সাবেক ভিসি ড. এমাজ উদ্দীন আহমেদ, কবি আবদুল হাই সিকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাসাস সাধারণ সম্পাদক মনির খান, সহ-সভাপতি বাবুল আহমেদ, ইমতিয়াজ আহমেদ, রফিকুল ইসলাম, অ্যাডভোকেট মাহফুজুর রহমান, জাহাঙ্গীর আলম সিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad