ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ

চারশ’ গজ দূরে দূরে সভা করলেন মহিউদ্দিন ও আফছারুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১
চারশ’ গজ দূরে দূরে সভা করলেন মহিউদ্দিন ও আফছারুল

চট্টগ্রাম: নেতৃত্ব নিয়ে বিরোধ অবসানে কেন্দ্রের হস্তেক্ষেপর মধ্যেই ফের আলাদাভাবে সমাবেশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফছারুল আমিন।

রোববার বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মহাজোটের ব্যানারে মহিউদ্দিন এবং আনুমানিক মাত্র চার’শ গজ দূরে জেলা পরিষদ মার্কেট চত্বরে নগর আওয়ামী লীগের ব্যানারে আফছারুল আমিন এ দু’টি সমাবেশ করেন।



মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলে এ সমাবেশের আয়োজন করা হয়।

মহিউদ্দিন চৌধুরীর সমাবেশে ছিলেন সাবেক গণপরিষদ সদস্য ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইছহাক মিয়া ও সাধারণ সম্পাদক ইনামূল হক দানু, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ, ন্যাপ নেতা আলী আহমদ নাজির, জাসদ নেতা জসীম উদ্দিন চৌধুরী বাবুল, আওয়ামী লীগ নেতা ইফতেখার সাইমূল চৌধুরী প্রমুখ।

অন্যদিকে আফছারুল আমিনের সমাবেশে ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংসদ নূরুল ইসলাম বিএসসি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সিডিএ’র চেয়ারম্যান আবদুচ ছালাম।

উল্লেখ্য, নেতৃত্ব নিয়ে টানা দু’বছর ধরে অব্যাহত বিভক্তি, শোকজ পাল্টা শোকজ ও অব্যাহতির পরে গত ১২ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বিরোধ নিয়ে আলোচনা হয়।

এ সময় কেন্দ্রীয় কয়েকজন নেতা নতুন কমিটি গঠন করে বিরোধ নিরসনের দাবি জানালে সভানেত্রী শেখ হাসিনা কমিটি বহাল রেখে বিরোধ নিষ্পত্তির জন্য সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে দায়িত্ব দেন।

এছাড়া আগামী ২৬ ফেব্র“য়ারি চট্টগ্রাম সার্কিট হাউসে নগর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময়ের কথা রয়েছে।

এতে বিরোধ নিয়ে আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে।

কোন্দল নিরসনের উদ্যোগের মধ্যে আলাদাভাবে সমাবেশ আয়োজনের প্রসঙ্গে মন্ত্রীর অনুসারী নেতা অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল বাংলানিউজকে বলেন, ‘যতণ পর্যন্ত কেন্দ্রের সুনির্দিষ্ট নির্দেশ না আসে ততণ পর্যন্ত আমিও ভালো, সেও ভালো এ স্টাইলে রাজনীতি করে যাচ্ছি। জোরালো কোনও বিরোধে যাব না। ’

একই বিষয়ে নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও মহিউদ্দিনপন্থি নেতা শেখ ইফতেখার সাইমূল চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘আমরা মহাজোটের উদ্যোগে সমাবেশ করেছি। এটি শুধুমাত্র নগর আওয়ামী লীগের সভা নয়। ’

উল্লেখ্য, নেতৃত্ব নিয়ে কোন্দলের মুখে মহিউদ্দিন-দানুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেন আফছারুলের অনুসারী ৩৫টি সাংগঠনিক ওয়ার্ড কমিটির নেতারা।

এর আগে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংসদ নূরুল ইসলাম বিএসসি, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আফছারুল আমিন ও অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল এবং অর্থ সম্পাদক ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামকে শোকজ নোটিস ইস্যু করে মহিউদ্দিনের অনুসারী নগর আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।