ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিশ্বকাপ খেলা শেষে আমাদের খেলা শুরু হবে: গয়েশ্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১
বিশ্বকাপ খেলা শেষে আমাদের খেলা শুরু হবে: গয়েশ্বর

ঢাকা: বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের সমালোচনা করে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিশ্বকাপের খেলা শেষে আমাদের নিজস্ব খেলা শুরু হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘সংবাদপত্রের স্বাধীনতা এবং মাহমুদুর রহমান ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক গোলটেবিল আলোচনায় এ কথা বলেন দলটির স্থায়ী কমিটির এ সদস্য।



তিনি বলেন, সরকারকে বিশ্বকাপে আলোকসজ্জায় সাড়ে তিনশ’ কোটি টাকার হিসাব দিতে হবে। এ খেলাই শেষ নয়, বিশ্বকাপ খেলা শেষে আমাদের নিজম্ব খেলা শুরু হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত কোথাও সামঞ্জস্য ছিল না উল্লেখ করে তিনি বলেন, আলোকসজ্জায় এমনকি গান পরিবেশেও কোনও আকর্ষণ ছিল না।

বিশ্বকাপের মতো আন্তর্জাতিক অনুষ্ঠানে মমতাজের ‘নান্টু ঘটক’ ও সাবিনা ইয়াসমিনের ‘ও রসিয়া বন্ধুরে’ গান শুনে মানুষ হতাশ হয়েছে বলেও জানান গয়েশ্বর।

তবে ভাষার মাসে রুনা লায়নার উর্দু গান নিয়ে গয়েশ্বর কোনও আপত্তি দেখেননি।

এ সময় তিনি আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে হাইকোর্টের রায়ের সমলোচনা করেন।

তিনি বলেন, এ রায়ে প্রমাণিত হয়েছে মিথ্যা বলা যাবে, মিথ্যা লিখতে পারবেন। কিন্তু সত্যি কথা বলতে পারবেন না। সত্যি কথা বললেই শাস্তি হবে।

এ সময় তিনি সংবিধান সংশোধন নিয়েও কথা বলেন।

তিনি বলেন, আমরা অনেক শাসন দেখেছি, কিন্তু আদালতের শাসন দেখি নাই। তাই যদি না হতো তাহলে আদালত কখনও সংবিধান সংশোধন করতে পারে না।

তিনি আরও বলেন, সংবিধান সংশোধন হবে, পরিবর্তন পরিবর্ধন হবে, তবে সেটা হবে সংসদের মাধ্যেমে। কিন্তু এখন দেখছি আদালত সংবিধান সংশোধন করছে।

গয়েশ্বর বলেন, বিশ্বকাপের অনুষ্ঠানে আওয়ামী লীগ ও নৌকা এবং শেখ মুজিবের বন্দনা ছাড়া কিছুই দেখতে পায়নি মানুষ।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনা প্রধান মাহবুবুর রহমান বলেন, বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগ শুরু থেকে শেষ পর্যন্ত যা করেছে তা দেশ ও জাতির কাছে প্রশ্নবিদ্ধ হয়ে থাকবে।

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশেন আয়োজিত এ বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর মেহবুব রহমান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কবি আব্দুল হাই সিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।