ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধান সংশোধনের নামে সরকার জগাখিচুড়ি করছে : রফিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১
সংবিধান সংশোধনের নামে সরকার জগাখিচুড়ি করছে : রফিক

’সংবিধান  সংশোধনের নামে একদিকে ধর্মনিরপেক্ষতা, অন্যদিকে রাষ্ট্র ধর্ম ইসলাম থাকতে পারবে না, এমন অভিযোগ করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, সরকারের স্ববিরোধী এই সিদ্ধান্ত হচ্ছে এক কথায় জগাখিচুরি।

জাতীয়তাবাদী তাঁতীদলের ৩১ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।



রাজধানীর মহানগর নাট্যমঞ্চে তাঁতীদল আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন তাঁতীদল সভাপতি হুমায়ুন ইসলাম খান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ,অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, অধ্যাপক ড. কাজী আব্দুস সামাদ এবং ওলামা দল সভাপতি আব্দুল মালেক প্রমুখ।

ব্যারিষ্টার রফিক বলেন, দেশ এ ভাবে চলতে দেওয়া যায় না। এ অবস্থা থেকে দেশকে রক্ষা করতে হলে এ সরকারের পতনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে  বৃহত্তর  গণ আন্দোলন গড়ে
তুলতে হবে।

ব্যারিষ্টার রফিক বলেন,শেখ হাসিনা এ দেশের জনগণের কথা চিন্তা না করে ভারতের সুবিধার জন্য আমাদের বুকের উপর নিয়ে গাড়ি চলার অনুমতি দিয়েছে। দেশকে পরাধিন করতে করিডোর দিয়েছে  সরকার।

তিনি সংবিধান সংশোধনের নামে অসংগতির কথা উল্লেখ করে বলেন, সরকার দেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব এমনকি শেষ পর্যন্ত সংবিধানকেও শেষ করে দিয়ে যাচ্ছে।

সরকারি দলের নেতা কর্মিদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করায় দেশে আইন শৃঙ্খলার অবনতি হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন,এই সরকার ক্ষমতায় আসার পর সারাদেশে লুটপাট ও চাঁদাবাজি বেড়েছে।  

শেয়ার বাজার থেকে তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। আর পথে বসিয়ে দিয়েছে সাধারণ বিণিয়োগকারীদের।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,উত্তরাঞ্চলে পানি নেই। তিস্তা বাঁধের কারনে উত্তর অঞ্চল মরুভূমি হয়ে গেছে।
তিনি বলেন, এই সরকার জনগণের কথা চিন্তা না করে  ট্রানজিট- করিডোর দিয়ে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব অন্যের কাছে বিকিয়ে দিচ্ছে।

সীমান্তে ফেলানী হত্যাসহ প্রতিদিন বাংলাদেশের মানুষকে হত্যা করা হচ্ছে, অথচ কোন প্রতিবাদ করা হচ্ছে না এমন অভিযোগ করে বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্ব থাকবে না।

তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য তিনি আহবান জানান।

বাংলাদেশ সময় : ২১৪৮ ঘন্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।