ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাবিখার ভাগবাটোয়ারা

পানছড়িতে আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ: আহত ৩, দাঙ্গা পুলিশ মোতায়েন

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে বুধবার আ.লীগের  দু’গ্রুপের সংঘর্ষে  ৩ জন আহত হয়েছেন। এ ঘটনায় পানছড়ি বাজারে দাঙ্গা পুলিশ মোতায়েন রয়েছে।



প্রত্যক্ষদর্শীরা  জানায়, সভাপতি আ. মোমিন ও সাধারণ সম্পাদক বাহার মিয়া সমর্থিত গ্রুপের মধ্যে উন্নয়ন কর্মকাণ্ডের বরাদ্দ ভাগ-বাটোয়ারা নিয়ে সৃষ্ট এ সংঘর্ষে মোমিন  মিয়া গ্রুপের সমর্থক যুবলীগের সদস্য ছগির আহাম্মদ, ইউসুফ আলী ও খায়রুল বাসার বাবুল আহত হন।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, নিজেদের ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্বে কারণে এ সংঘর্ষ হয়। সেখানে জেলা সদর থেকে অতিরিক্ত পুলিশ ও দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও পানছড়ি উপজেলার সিনিয়র নেতা অধ্যক্ষ সমীর দত্ত জানান, এটি দলীয় বিষয়। এ বিষয়ে জরুরি সভা ডাকা হয়েছে।

পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্ব্বোত্তম চাকমা জানান, ঘটনাটি আওয়ামী লীগের দলীয়  কোন্দলের চরম বহি:প্রকাশ। নায্য মূল্যের চাল বিতরণে গঠিত উপজেলা কমিটিকে একপক্ষ মেনে নিলেও আরেক পক্ষ মেনে নিতে পারেনি বলেই এ সংঘর্ষ বাঁধে।

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।