ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ড. সাদেকা হালিমের সঙ্গে নিউ ইংল্যান্ড আ. লীগের মতবিনিময়

ডেস্ক প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১
ড. সাদেকা হালিমের সঙ্গে নিউ ইংল্যান্ড আ. লীগের মতবিনিময়

ঢাকা: বাংলাদেশ সরকারের তথ্য কশিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার বারের সিনেট সদস্য অধ্যাপিকা ড. সাদেকা হালিমের সঙ্গে মতবিনিময় করেছেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের নেতা কর্মীরা।

রোববার  বস্টনের একটি রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



গত ৬ ফেব্রুয়ারি রোববার সন্ধ্যায় বস্টনের শান্তি রেস্তোরাঁয় অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের বর্ষীয়ান সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী। সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটসের অধ্যাপিকা ড. ইলোরা চৌধুরী এবং হার্ভার্ড ইউনিভার্সিটির অধ্যাপক ড. সাব্বীর মীর্জা। নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বস্টন ইউনিভার্সিটির প্রাক্তন অধ্যাপক ড. সৈয়দ আবু হাসনাত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

তথ্য কমিশনার ড. সাদেকা হালিম তার আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে তথ্য কমিশন প্রতিষ্ঠার প্রোপট, উদ্দেশ্য, তথ্যের অবাধ প্রবাহে বৃহত্তর জনগোষ্ঠীর মধ্যে সুফল, বাংলাদেশের মত স্বল্পোন্নত দেশগুলোর তথ্য কমিশনের সাফল্য ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন।

একই সঙ্গে তিনি ব্যক্তিগত এবং পেশাগত অভিজ্ঞতার আলোকে বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের দুই বছরের মূল্যায়ন, শিক সমিতির নির্বাচন থেকে নিয়ে সাম্প্রতিক পৌরসভা ও সংসদ উপ-নির্বাচন, বিদ্যুৎ সমস্যা, কৃষি, শিল্প, শিা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গঠনের জন্য জরুরি বলে তিনি অভিমত প্রকাশ করেন।

আলোচনায় অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ নেতা রাতুল কান্তি বড়ুয়া, সালাউদ্দিন চৌধুরী, আসিফ বাবু, জাহিদুল ইসলাম তপু, আব্দুস সালাম, রকিবুল চৌধুরী রনি প্রমুখ।

উল্লেখ্য, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহযোগিতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে বিশ্বখ্যাত হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘বিশ্ব শান্তি : শেখ হাসিনার ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে অংশ নিতে তথ্য কমিশনার ড. সাদেকা হালিম সম্প্রতি বস্টন সফর করেন।

বাংলাদেশ সময় : ১২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad