ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সংবিধান সংশোধন করে জাতিকে বিভক্ত করছে সরকার: জামায়াতের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১১

ঢাকা: সংবিধান বহির্ভূত প্রক্রিয়ায় সংবিধান সংশোধন করে জাতিকে বিভক্ত করার অপচেষ্টা চালানো থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির ভারপ্রাপ্ত আমির জনাব মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল জনাব এটিএম আজহারুল ইসলাম মঙ্গলবার এক বিবৃতিতে এ আহ্বান জানান।



বিবৃতিতে তারা বলেন সংবিধান বহির্ভূত পন্থায় সংবিধান সংশোধন করে বাহাত্তরের সংবিধানে ফিরে যাওয়ার নামে সরকার জাতির ঘাড়ে ধর্মনিরপেতা চাপিয়ে দিয়ে জাতিকে বিভক্ত করার যে অপচেষ্টা চালাচ্ছে তাতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি।

সংবিধান সংশোধনের নামে সরকার দেশে যে অনাকাক্সিত পরিস্থিতি সৃষ্টি করছে তাতে দেশবাসী শংকিত। বর্তমান সরকার মতায় আসার পর থেকেই বিভিন্ন মীমাংসিত ইস্যুকে সামনে এনে অহেতুক বিতর্ক সৃষ্টি করে জাতিকে পিছনের দিকে ঠেলে দিচ্ছে।

তারা বলেন দেশের সর্বোচ্চ আইন হলো সংবিধান। সংবিধান সংশোধনের পন্থাও স্পষ্টভাবে সংবিধানেই বর্ণনা করা হয়েছে। সংবিধানের নতুন কোনো ধারা সন্নিবেশিত করতে হলে বা নতুন কোনো আইন প্রণয়ন করতে হলে এবং সংবিধানের কোন ধারা বাতিল করতে হলে তা অবশ্যই সংসদেই করতে হবে। সংসদকে পাশ কাটিয়ে অন্য কোথাও তা করা যাবে না।

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘন্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।