ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফেব্রুয়ারির শেষে বিএনপির মহাসমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১১
ফেব্রুয়ারির শেষে বিএনপির মহাসমাবেশ

ঢাকা : ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ঢাকায় মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

দলটির চেয়ারপরসন খালেদা জিয়া এই সমাবেশ সফল করতে দলের সিনিয়র ও ঢাকা মহানগরীর নেতাদের নির্দেশ দিয়েছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।



গত কয়েকদিন ধরে সিনিয়র নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে রোববার রাতে দীর্ঘ বৈঠক শেষে খালেদা জিয়া এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়।

খালেদা জিয়া আগামী সপ্তাহের মধ্যেই সমাবেশের স্থান নির্ধারণ ও সমাবেশের জন্য যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নেওয়ার নির্দেশ দিয়েছেন।

সূত্র জানিয়েছে, বিএনপি এই সমাবেশ পল্টন ময়দানেই করতে চায়।

এ মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা জানা গেছে।

দলটির সূত্র জানায়, খালেদা জিয়াসহ বিএনপির সব নেতা-কর্মীদের বিরেুদ্ধে মামলা প্রত্যাহার, আইন-শৃঙ্খলার পরিস্থিতির অবনতির প্রতিবাদ, শেয়ারবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, যানজট সমস্যার সমাধান এবং গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নাগরিক সুযোগ-সুবিধা বাড়ানোর দাবিতে এই মহাসমাবেশ।

সর্বশেষ রোববার রাতে বৈঠকে এই সমাবেশ করার সিদ্ধান্ত হয়।

এর আগে গত বছর নভেম্বর মাসে জেলায় জেলায় সমাবেশ করার কথা থাকলেও সেই কর্মসূচি পালন করেনি বিএনপি। নতুনভাবে মার্চ মাস থেকে আবার জেলা পর্যায়ে মহাসমাবেশ করার চিন্তা-ভাবনা করছে দলটি।  

বাংলাদেশ সময় : ০১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।