ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ফলোআপ

সাভারে বাস চাপায় স্কুল ছাত্রের মৃত্যুর জেরে বাসে আগুন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার-১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১
সাভারে বাস চাপায় স্কুল ছাত্রের মৃত্যুর জেরে বাসে আগুন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার-১

ঢাকা: সাভারে বাসের ধাক্কায় স্কুল ছাত্র নিবিরের মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা-আরিচা মহাসড়কে গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনায় বিএনপির নেতাকর্মিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার ১১টার দিকে রেডিও কলোনি মডেল স্কুলে সম্পন্ন হয় নিবিরের নামাজে জানাজা।

পরে তাকে রেডিও কলোনি কবরস্থানে দাফন করা হয়। এর আগে তার মরদেহ স্কুল প্রাঙ্গনে নেওয়া হলে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয় । কান্নায় ভেঙ্গে পড়েন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা।

শনিবার বিকালে সাভারের রেডিও কলোনি বাস স্ট্যান্ডে মায়ের হাত ধরে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় মারা যায় রেডিও কলোনী  মডেল স্কুলের প্রথম শ্রেণীর ছাত্র তানজিম আহসান নিবিড় (৬)।
 
এদিকে দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় রোববার আরো একটি মামলা দায়ের করা হয়েছে। সড়ক অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন। মামলায় ১৭ জনের নাম উল্লেখসহ ৩৭ জনকে আসামি করা হয়েছে।

এজাহারভুক্ত আসামিরা হলেন- আরমান ওরফে অপু (১৮), বিএনপি নেতা নাজিম উদ্দিন (৫০), সোহরাব হোসেন (৪৫), ইয়াছিন আরাফাত (৪৮), সালাম (৫০), আহম্মদ মাতুব্বর (৫০), শাহিন (৩৫), মোহাম্মদ আলী (৩০), ফজল (৩০), হানিফ (২৬), আবুল (৩০), কায়েদ আলী (৩০), সোহরাব ওরফে কাটিং (২৫) খোকন (২২), দ্বীন ইসলাম (২০), শাহ আলম (৪০) ও আবুল কাদের (৪০)।
 
এদের মধ্যে আরমান ওরফে অপুকে শনিবার রাতেই ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ওসি মাহবুবুর রহমান জানান, আসামীদের কে কোন দলের অনুসারী তা দেখার বিষয় নয়। ঘটনাস্থলে যারা উস্কানি দিয়ে বাসে আগুন জ্বালিয়ে সম্পদহানী করেছে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই তাদের আসামি করা হয়েছে।

তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

তবে মামলার অন্যতম আসামি বিএনপি নেতা নাজিম উদ্দিন বলেন, বাড়ির কাছে দুর্ঘটনার খবর শুনে তারা ছুটে গিয়েছিলেন মাত্র। কাউকে উস্কানি কিংবা বাসে আগুন দেবার মতো ঘটনায় তারা সংশ্লিষ্ট ছিলেন না।

তিনি জানান,ক্ষুব্ধ জনতাই বাসে আগুন দিয়েছে। আর আসামি করা হয়েছে বিরোধী দলের নেতাকর্মিদের।

প্রসঙ্গত: বাস চাপায় স্কুল ছাত্র মৃত্যুর জেরে বিক্ষুব্ধ ছাত্র-জনতা সড়ক অবরোধ করে ব্যাপক ভাঙচুর চালায়। এ সময় গাড়িতে অগ্নিসংযোগ করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব ও পুলিশ ৯০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে ও লাঠিপেটা করে জনতাকে ছত্রভঙ্গ  করে। এ সময় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে ৫০টি গাড়ি ভাঙচুর করে, বাসে আগুন ধরিয়ে দেওয়ায় ৪৫ লাখ টাকার সম্পদ নষ্ট হয়েছে ও সংঘর্ষে সাত পুলিশ সদস্য আহত হয়েছে বলেও উল্লেখ করা হয় পুলিশের এজাহারে।

বাংলাদেশ সময় ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।