ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কওমী মাদ্রাসায় জঙ্গী নয়, আলেম তৈরি হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, মে ২৮, ২০১৪
কওমী মাদ্রাসায় জঙ্গী নয়, আলেম তৈরি হয়

বগুড়া: হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি মাওলানা জুনায়েদ বাবু নগরী বলেছেন, কওমী মাদ্রাসায় আলেম তৈরি হয়, জঙ্গী তৈরি হয়না। এটা নিয়ন্ত্রনে নেওয়ার চেষ্টাও করবেন না, এখানে হাত দেবেন না।

কওমী মাদ্রাসা নিয়ন্ত্রণে নিলে এর আসল ঐতিহ্য নষ্ট হয়ে যাবে। ভবিষ্যতে এখান থেকে আর কোনো আলেম তৈরি হবেনা।

মঙ্গলবার বিকেল ৬ টার দিকে বগুড়া শহরের উডবার্ন পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত সংগঠনের  বগুড়া জেলা শাখা আয়োজিত সানে রেসালাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাবু নগরী বলেন, কওমী মাদ্রাসায় কোনো হস্তক্ষেপ হলে তৌহিদী জনতাকে ধরে রাখা যাবেনা, তারা রাস্তায় নামবে। বিশ্বনবী রাসুল(সা.) সম্পর্কে যারা কটুক্তি ও অবমানকর কথা বলে নিঃসন্দেহে তারা নাস্তিক। আমরা আইন নিজের হাতে তুলে নেবোনা, তবে নাস্তিকদের জায়গা এদেশে হবেনা এটাও ঠিক।

এ সময় তিনি মুনতাসির মামুন, শাহরিয়ার কবির, ইমরান এইচ সরকারকে নাস্তিক উল্লেখ করে তাদের পরিনতি ভালো হবেনা বলে হুশিয়ারি উচ্চারণ করেন। তিনি দাবি করেন, হেফাজত ইসলাম সচিবালয় বা বঙ্গভবন দখলের জন্য শাপলা চত্বরে সমাবেশ করেনি। অথচ সেখানে অসংখ্য রাসুল ও নবী প্রেমিককে জীবন দিতে হলো। কিন্তু হেফাজতে ইসলাম ইসলাম রক্ষা ও প্রতিষ্ঠা করতে কোন ভয় পায়না, প্রয়োজনে বুকের তাজা রক্ত ঢেলে দেবে।

হেফাজতে ইসলাম বগুড়া জেলা শাখার সভাপতি মাওলানা আছাফুদ্দৌলা মোকাররমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদি বলেন, আল্লামা আহমদ শফিকে দেখতে সৌদি আরবে মানুষ টিকিট কেটেছেন। যারা শাপলা চত্বরে হেফাজতের রক্ত নিয়েছে, নিশ্চয়ই আল্লাহ তাদের বিচার করবেন।

সমাবেশে সংগঠনের বগুড়া জেলা সেক্রেটারী শামছুল হক, মাওলানা আব্দুল কাদের নিজামী, মাওলানা কাজি ফজলুল করিম, মুফতি আব্দুল ওয়াহেদ, হুমায়ুন কবিরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময় : ০১৩২  ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।