ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খুন গুমের হিসাব শেখ হাসিনাকে দিতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, মে ২৮, ২০১৪
খুন গুমের হিসাব শেখ হাসিনাকে দিতে হবে

ঢাকা: খুন, গুম ও অপহরণের হিসাব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কুমিল্লার নিখোঁজ দুই বিএনপি নেতার স্বজনদের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে বক্তব্যে তিনি ‍এ মন্তব্য করেন।



তিনি বলেন, শিগগিরই দল গুছিয়ে আবারো আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সরকারকে খুনি আখ্যা দিয়ে সকলের প্রতি আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, এভাবে দেশে চলতে পারে না। এভাবে চলতে দেওয়া যায় না। ‘খুনি সরকারের’ বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলুন।

কুমিল্লার লাকসাম উপজেলা বিএনপি সভাপতি মো. সাইফুল ইসলাম হিরু ও লাকসাম পৌরসভা বিএনপি সভাপতি মো. হুমায়ূন কবির পারভেজকে গত বছরের ২৭ নভেম্বর ‘গুম’ করা হয়েছে বলে দাবি করে আসছে বিএনপি।

নিখোঁজ এ দুই নেতার স্বজনদের সঙ্গে সাক্ষাতে খালেদা জিয়া বলেন, গুম হওয়া নেতাদের স্বজনদের মতো একদিন শেখ হাসিনাকেও কাঁদতে হবে। এসবের জবাবদিহি করতে হবে। নিহত ব্যক্তিদের স্বজনদের প্রতি এ সময় খালেদা জিয়া সমবেদনা জানান এবং ধৈর্য ধারণ করার পরামর্শ দেন।

খালেদা জিয়া বলেন, সরকার বিএনপিকে সমাবেশ করতে দেয় না। তারা এতো অপকর্ম, গুম-খুন, সন্ত্রাস, আত্মীয়করণ করছে যা তা চিন্তার বাইরে। এ কারণে এখন তারা জনগণকে ভয় পায়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, বরকতউল্লাহ বুলু, কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খন্দকার, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আল, কুমিল্লার নেতা আনোয়ারুল আজীম, আবুল কালাম, রশীদ আহমেদ, ইলিয়াস পাটোয়ারি, শাহ সুলতান, কাজী আবুল বাশার এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, মে ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।