ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

রাজনীতি

বিমানবন্দর নির্মাণের ধারণা থেকে সরে আসুন: পিডিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১১
বিমানবন্দর নির্মাণের ধারণা থেকে সরে আসুন: পিডিপি

ঢাকা: পদ্মার ওপারে বিমানবন্দর নির্মাণের ধারণা থেকে সম্পূর্ণ সরে আসার আহ্বান জানিয়েছে প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) চেয়ারম্যান ড. ফেদৌস আহমদ কোরেশী।

শনিবার দুপুরে সেগুনবাগিচাস্থ বীরোত্তম খাজা নিজামউদ্দিন মিলনায়তনে দলের বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত প্রত্যাহার করায় সরকারকে ধন্যবাদ জানিয়ে ড. কোরেশী বলেন, ‘সরকার পরিস্থিতি মূল্যায়ন করে জনমতের প্রতি সম্মান দেখিয়ে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত প্রত্যাহার করায় সরকারকে সাধুবাদ জানাচ্ছি। ’

এই মুহূর্তে দেশে নতুন বিমান বন্দর কোনো প্রয়োজন নেই মন্তব্য করে তিনি বলেন, ‘বিমানবন্দর নির্মাণের জন্য প্রয়োজনীয় ৫৫ হাজার কোটি টাকা দিয়ে দেশের জনযোগাযোগে বিপ্লব ঘটিয়ে দেওয়া সম্ভব। এ মতাবস্থায় পদ্মার ওপারে বিমানবন্দর নির্মাণের ধারণা থেকে সম্পূর্ণভাবে সরে আসতে আহ্বান জানাচ্ছি। ’

তিনি বলেন, ‘সংসদে ২৭০টি আসন থাকার পরও জনগণের প্রতিরোধের মুখে সরকারকে আড়িয়ল বিল থেকে পিছু হটতে হয়েছে। ’

বর্ধিত সভায় আরও বক্তৃতা করেন দলের স্থায়ী কমিটির সদস্য খালেকুজ্জামান চৌধুরী, অধ্যাপক বদিউল আলম, ভাইস চেয়ারম্যান সুধিত কুমার হাজরা, যুগ্ম মহাসচিব ড. মুহম্মদ নুরুল আজহার, আমির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa